২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ডিসেম্বরে নির্বাচন করতে ঐক্যফ্রন্ট ভয় পাচ্ছে : ১৪ দল

১৪ দলের বৈঠকে বক্তব্য রাখছেন মোহাম্মদ নাসিম : নয়া দিগন্ত -

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, ডিসেম্বর মাসে মুক্তিযুদ্ধে বিশ্বাসী দল পরাজিত হয়নি। বঙ্গবন্ধুর নেতৃত্বে এ মাসেই পাক হানাদার বাহিনীকে পরাজিত করেছিলাম। ডিসেম্বর মাস আসলেই কী কারণে যেন বিএনপি-জামায়াত জোট ভয় পায়। তাদের একাত্তরের সেই পরাজয়ের কথা মনে হয়। এ কারণেই ডিসেম্বর মাস আসলে তারা আতঙ্কিত হয়। তাই এ মাসে নির্বাচন করতে জাতীয় ঐক্যফ্রন্ট ভয় পাচ্ছে।
গতকাল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ১৪ দলীয় জোটের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করার পর ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে একাধিকবার নির্বাচনের তারিখ পেছানোর জন্য বলেছে। নির্বাচন কমিশন তাদের অনুরোধে তারিখ পরিবর্তন করল। এ ব্যাপারে আওয়ামী লীগ কিংবা ১৪ দল কেউ কোনো আপত্তি করেনি। এরপরও তারা আবার আবদার করল। ডিসেম্বর মাসে তারা নির্বাচন করতে চায় না।
ড. কামাল হোসেনের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, ড. কামাল হোসেন অপশক্তির কাছে এত বেশি বিক্রি হয়ে গেলেন! বিস্মিত হলাম। নয়া পল্টনে পুলিশের ওপর হামলা নিয়ে তিনি একটা কথাও বললেন না। এটা সত্যি খুব দুঃখজনক। তিনি বলেন, যারা এখনো ঠিক করতে পারেনি দলনেতা কে হবে, তাদের কাছে জনগণ কী আশা করতে পারে? আমাদের যেমন সিদ্ধান্ত আছে, যখনই নির্বাচন হবে প্রধানমন্ত্রী হবেন শেখ হাসিনা। নির্বাচনকে সামনে রেখে আসন ভাগাভাগি ও মহাজোট নিয়ে শেখ হাসিনা যেকোনো সিদ্ধান্ত নেবেন, ১৪ দল তার পক্ষে থাকবে। আমরা নির্বাচনের জন্য প্রস্তুত আছি। মুক্তিযুদ্ধের শক্তি ঐক্যবদ্ধ রয়েছে।
নির্বাচনে প্রচারণার কাজে ১৪ দলের পক্ষ থেকে একটি টিম করা হবে উল্লেখ করে নাসিম বলেন, এই টিম গ্রামগঞ্জে সভা সমাবেশ করবে। বিজয় দিবস থেকে প্রতিটি জেলা উপজেলায় বিজয় মঞ্চ তৈরি করা হবে। এ মঞ্চে মুক্তিযুদ্ধের ইতিহাস, বিজয়ের ইতিহাসসহ নির্বাচনী প্রচারণা চালানো হবে। আশা করি, আমরা বিজয়ের দিকে এগিয়ে যাব।
সভায় সভাপতিত্ব করেন গণ আজাদী লীগের সভাপতি এস কে শিকদার। এতে উপস্থিত ছিলেন জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।


আরো সংবাদ



premium cement