২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইসির সাথে বৈঠক শেষে আ’লীগ নির্বাচন এক ঘণ্টাও পেছানো যাবে না

-

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন এক দিন কেন এক ঘণ্টাও পেছানো যাবে না বলেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা বোর্ডের কো-চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিকবিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম। তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনকে (ইসি) পরিষ্কার বলেছি, ৩০ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন পিছিয়েছেন। আর নয়। এক দিনও নয়, এক ঘণ্টাও নয়।
নির্বাচন কমিশনের (ইসি) সাথে গতকাল সন্ধ্যায় বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। বৈঠকে আওয়ামী লীগ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন এইচ টি ইমাম। এর আগে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল ইসির সাথে বৈঠক করে নির্বাচন তিন সপ্তাহ পেছানোর দাবি জানায়। এইচ টি ইমামের সাথে প্রধানমন্ত্রীর অর্থনীতিবিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা: দীপু মনি, ফারুক খান প্রমুখ উপস্থিত ছিলেন।
এইচ টি ইমাম বলেন, আমরা কয়েক দিন ধরে ল করছি নির্বাচন পেছানোর জন্য কয়েকটি মহল বিভিন্নভাবে কথা বলছে। কিন্তু নির্বাচন পেছালে কী অসুবিধা হবে তা ভেবে দেখছেন না তারা। এর আগেও ২৯ ডিসেম্বর নির্বাচন হয়েছে, সে সময় কিন্তু বড় দিন কিংবা ইংরেজি নতুন বছর কোনো সমস্যা হয়নি। ৩০ ডিসেম্বর নির্বাচন হলে কেউ যে আসবেন না তেমন কোনো বিষয় নয়।
ঐক্যফ্রন্টের দাবি হাস্যকর উল্লেখ করে এইচ টি ইমাম বলেন, পৃথিবীতে এমন কোনো দেশ নেই, যারা বিদেশীদের সুযোগ-সুবিধার কথা ভেবে নির্বাচনের দিনণ ঠিক করে। আমরা একটি স্বাধীন সার্বভৌম দেশ। আমরা আমাদের সুযোগ-সুবিধা দেখব। তিনি বলেন, ডিসেম্বরের পরে নির্বাচন হলে ১ জানুয়ারি কয়েক লাখ নতুন ভোটার হবে। তারা যদি নিবন্ধিত না হন তাহলে আদালতে রিট করলে নির্বাচন ভণ্ডুল হয়ে যাবে। এটার দায়দায়িত্ব কে নেবে? এ ছাড়া বছরের প্রথমে স্কুলে নতুন বই বিতরণ করা হয়। সেখানেও সমস্যা দেখা দেবে বলে উল্লেখ করেন।


আরো সংবাদ



premium cement