২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিদেশী পর্যবেক্ষকদের জন্য নির্বাচন পেছানোর দাবি অবান্তর : কাদের

আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের ; নয়া দিগন্ত -

অবান্তর যুক্তিতে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন পেছানোর দাবি করছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘কোনো বিদেশী পর্যবেক্ষকের ব্যক্তিগত কারণে আসতে বিলম্ব হলে একটি রাষ্ট্র তার নির্বাচন পেছাতে পারে না। বিদেশী পর্যবেক্ষকদের জন্য জাতীয় নির্বাচনের তারিখ পেছাতে হবেÑ এটা হাস্যকর, অবান্তর, অবাস্তব, ভিত্তিহীন ও অযৌক্তিক দাবি।’
গতকাল মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।
জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘দেশটাকে ছোট ভাববেন না। আমরা কারো চেয়ে ছোট না। বন্ধু দেশ আমাদের অসংখ্য আছে। কিন্তু মর্যাদায় আমরা কারো চেয়ে ছোট নই।’
বিএনপি জোটের আন্দোলনের হুমকির জবাবে কাদের বলেন, জনগণ এখন নির্বাচনের মুডে রয়েছে। তাই জনগণ যেকোনো আন্দোলন প্রতিরোধ করবে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তফসিল ঘোষণার পর নির্বাচনসংক্রান্ত সব সিদ্ধান্ত নির্বাচন কমিশনের। আমাদের এখানে কিছুই করার নেই।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, বুধবার সন্ধ্যা থেকে মনোনয়ন যাচাই-বাছাইপ্রক্রিয়া শুরু হবে। আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তা চূড়ান্ত করা হবে।

 


আরো সংবাদ



premium cement