১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পথে পথে বাধা সত্ত্বেও লোকারণ্য রাজশাহী

-

রাজশাহীতে ঐতিহাসিক মাদরাসা মাঠে গতকাল অনুষ্ঠিত হলো জাতীয় ঐক্যফ্রন্টের বিশাল জনসভা। এই জনসভা ঘিরে জোটের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়। সে অনুযায়ী বিপুল লোকসমাগমের টার্গেট নেয় জাতীয় ঐক্যফ্রন্ট। তবে বিষয়টি আঁচ করতে পেরে এতে বাদ সাধে প্রশাসন ও ক্ষমতাসীন দল। রাজশাহী জেলার বাঘা, চারঘাট, পুঠিয়াসহ বিভিন্ন উপজেলা এবং বিভাগের অন্যান্য জেলা থেকে দলীয় নেতাকর্মী, সমর্থকসহ সাধারণ মানুষ জনসভায় অংশ নিতে আসার পথে পুলিশি বাধার সম্মুখীন হন। কোথাও কোথাও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরাও বাধা হয়ে দাঁড়ায়।
তবে শত বাধাও আটকাতে পারনি জনস্রোত। পুলিশি ও ক্ষমতাসীনদের বাধা উপেক্ষা করে এবং বিকল্প পথে জনসভায় অংশ নেয় মানুষ। বেলা ২টায় আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হয়। এরপর ঘড়ির কাঁটায় বিকেল ৩টা হতেই পুরো মাদরাসা মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মাদরাসা মাঠে স্থান সঙ্কুলান না হওয়ায় নগরীর ফায়ার সার্ভিস মোড়, ঘোষপাড়া মোড়, জাদুঘর মোড়, সিঅ্যান্ডবি মোড়, মণিচত্বর ও সাহেববাজার এলাকায় মানুষের উপচেপড়া ভিড় লক্ষ করা যায়।
এদিকে জনসভার আগের দিন রাজশাহীর সাথে সব রুটের বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিক সমিতি। তবে জনসভার দিন গতকাল খুবই সীমিত পরিসরে বাস চলাচল করেছে। যদিও মালিক পক্ষ নিজেদের দ্বন্দ্বের কারণে বাস চলাচল বন্ধ বলে জানিয়েছে। আর জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে দাবি করা হয়েছে, জনসভার কারণে সরকারের ইশারায় বাস বন্ধ করে দেয়া হয়। এত কিছুর পরও মানুষের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষণীয়।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল