১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ব্যারিস্টার মইনুল হোসেন গ্রেফতার

-

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।
গত রাত ১০টায় রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার গ্রেফতারের বিষয়টি সাংবাদিকদের কাছে নিশ্চিত করেছেন গোয়েন্দা সংস্থা ডিবির অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন।
তিনি সাংবাদিকদের জানান, রংপুরের একটি মানহানির মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে।
এর আগে রাত সাড়ে ৮টা থেকে আইনশৃঙ্খলা রাকারী বাহিনীর সদস্যরা আ স ম আবদুর রবের বাসার চারপাশে অবস্থান নেয়। তার আগে থেকেই ভেতরে অবস্থান করছিলেন মইনুল হোসেন। তাকে ডিবি পুলিশের প থেকে গ্রেফতারের বিষয়টি জানিয়ে মুঠোফোনে খুদে বার্তা পাঠানো হয়। এর কিছুণ পর মইনুল হোসেন ওই বাড়ি থেকে বেরিয়ে আসেন। তারপরই তাকে গ্রেফতার করা হয়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ব্যারিস্টার মইনুল হোসেন সন্ধ্যার পর ওই বাসায় প্রবেশ করেন। তার পরই উত্তরা জোনের গোয়েন্দা সংস্থা ডিবির একটি দল ওই বাসাটি ঘিরে ফেলেন। তাকে গ্রেফতার করে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।
উল্লেখ্য, সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ঢাকাসহ দেশের বেশ কয়েকটি এলাকায় মানহানির মামলা করা হয়েছে। এর মধ্যে কয়েকটিতে তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।
গত ১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের টকশো ‘একাত্তর জার্নাল’ এ ব্যারিস্টার মইনুল হোসেনকে সাংবাদিক মাসুদা ভাট্টি প্রশ্ন করেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে আপনি যে হিসেবে উপস্থিত থাকেনÑ আপনি বলেছেন আপনি নাগরিক হিসেবে উপস্থিত থাকেন। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই বলছেন, আপনি জামায়াতের প্রতিনিধি হয়ে সেখানে উপস্থিত থাকেন।’ মাসুদা ভাট্টির এই প্রশ্নের উত্তরে ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই। আমার সাথে জামায়াতের কানেকশনের কোনো প্রশ্নই নেই। আপনি যে প্রশ্ন করেছেন, তা আমার জন্য অত্যন্ত বিব্রতকর।’
এ ঘটনায় সারা দেশে এ পর্যন্ত মইনুল হোসেনের বিরুদ্ধে অনেকগুলো মামলা হয়েছে। এর মধ্যে ২১ অক্টোবর ঢাকায় মাসুদা ভাট্টি নিজে মানহানির একটি মামলা করেন। একই দিন জামালপুর, কুমিল্লা ও কুড়িগ্রামে আরো তিনটি মামলা হয়। এ ছাড়া গতকাল সকালে ভোলায় ও বিকেলে রংপুরে দু’টি মামলা হয়।


আরো সংবাদ



premium cement

সকল