১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পাইকারি হারে গুপ্তহত্যা শুরু হয়েছে : বিএনপি

-

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সারা দেশে এখন আবারো সড়কের পাশে, নদীর ধারে, ঝোপঝাড়ে পড়ে থাকতে দেখা যাচ্ছে যুবকদের রক্তাক্ত লাশ। এর সাথে বিচারবহির্ভূত হত্যা প্রতিদিন চলছেই। আগামী নির্বাচনকে সামনে রেখে তরুণসমাজকে ভয় পাইয়ে দেয়ার জন্যই সরকারি পৃষ্ঠপোষকতায় পাইকারি গুপ্তহত্যা শুরু হয়েছে দেশব্যাপী। আর এ ক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেয়া হয়েছে ইনডেমনিটি।
গতকাল সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।
রিজভী বলেন, একতরফাভাবে নির্বাচন করতে তরুণদের কোনো প্রতিরোধ যাতে না হয়, সে জন্যই এই গুপ্তহত্যা। অবৈধ সরকার যাদেরকে ক্ষমতার প্রতিদ্বন্দ্বী মনে করবে, তাদেরই লাশ ধানখেত, খাল বিলে পড়ে থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি পরিষ্কার বলতে চাইÑ যুবসমাজ, তরুণসমাজ, ছাত্রসমাজ, কৃষক, শ্রমিক, মেহনতি জনতা আপনার দুঃশাসনের জাঁতাকলে পিষ্ট। তাই মানুষ হত্যা করে, গ্রেফতার নির্যাতন করে আর রেহাই পাওয়া যাবে না। চারিদিকে এখন শুধু সরকার পতনের আওয়াজ।
বিএনপির এই নেতা বলেন, ডিজিটাল কালাকানুন গ্রাস করেছে দেশের গণতন্ত্রকে। গণমাধ্যমের খবর অনুযায়ী দেশে বর্তমানে প্রায় ৫ কোটি শিক্ষিত ও কর্মক্ষম বেকার। দেশে কোনো কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারেনি সরকার, বরং কল-কারখানা প্রতিদিনই বন্ধ হচ্ছে। পোশাকশিল্পকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হচ্ছে। এই সেক্টর এখন বাংলাদেশীদের হাতছাড়া হয়ে গেছে।
গত রোববার জামিন বাতিল করে বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদকে কারাগারে পাঠানোর নিন্দা জানিয়ে রিজভী বলেন, আমীর খসরুর বিরুদ্ধে মিথ্যা অভিযোগে আইসিটি আইনে মামলা করা হয়েছে তাকে হয়রানি করতে। শেখ হাসিনা বিএনপির নেতাকর্মীদের কারাগারে আটকে রাখতে চাইছেন শুধু তার গদি রক্ষার জন্য। দুঃশাসনের বিরুদ্ধে কোনোভাবেই যাতে প্রতিবাদ না ওঠে, সে জন্যই বিএনপির শীর্ষ নেতাদের এখন আটক করা হচ্ছে। আসলে আওয়ামী সরকার দেউলিয়া হয়ে গেছে। তারা অত্যধিক মাত্রায় দমনপীড়নের নীতি চালিয়েও স্বস্তি ও শঙ্কামুক্ত হতে পারছে না। এ জন্য সারা দেশে হাজার হাজার গায়েবি মামলায় লাখ লাখ জ্ঞাত-অজ্ঞাত নেতাকর্মীকে আসামি করার পর এখন জাতীয় নেতাদের আটকের পালা শুরু করেছে।
রিজভী বলেন, নিরাপদ সড়কের দাবিতে আমজনতা শিশু-কিশোরদের সমর্থনে রাস্তায় নেমেছিল। নিরাপদ সড়কের নামে একটি লোকদেখানো আইন করেছিল কিন্তু আজো সড়কে শৃঙ্খলা ফেরেনি। গণপরিবহনের নৈরাজ্য থামেনি। এখনো শিশু-কিশোরসহ নানা বয়সের মানুষের লাশ রাজপথে থেঁতলে যাচ্ছে।
দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দেয়ার প্রতিবাদে গত রোববার দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কালো পতাকা মিছিলে ব্যাপক পুলিশি আক্রমণের নিন্দা জানিয়ে রিজভী অভিযোগ করেন, রাজশাহী মহনগরী, নাটোর, পঞ্চগড়, মেহেরপুর, মানিকগঞ্জ, রাজবাড়ী, খুলনা, সাতক্ষীরা, নোয়াখালীসহ বিভিন্ন স্থানে নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। নয়াপল্টন অফিসের সামনে থেকে মৎস্যজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম মাহতাবকে আটক করা হয়েছে বলেও অভিযোগ করেন রিজভী।
সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা জয়নাল আবদীন, শাহেদা রফিক, আবুল কালাম আজাদ, আবদুস সালাম আজাদ, মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement