১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সমন্বয় ও স্টিয়ারিং কমিটি গঠন করেছে ঐক্যফ্রন্ট

৩০ অক্টোবর রাজশাহীতে জনসভা, ২৬ অক্টোবর পেশাজীবীদের সাথে মতবিনিময়
-

আগামী ৩০ অক্টোবর রাজশাহীতে জনসভা করবে জাতীয় ঐক্যফ্রন্ট। এর আগে ২৬ অক্টোবর রাজধানীতে শীর্ষস্থানীয় বুদ্ধিজীবী ও পেশাজীবীদের সাথে মতবিনিময় করবে তারা।
গতকাল বিকেলে ধানমন্ডিতে নাগরিক ঐক্যের নেতা মোবারক হোসেন খানের বাসায় জাতীয় ঐক্যফ্রন্টের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী পূর্বঘোষিত আগামী ২৩ অক্টোবর জনসভার অনুমতি না মেলায় একদিন পর ২৪ অক্টোবর সিলেটে হজরত শাহজালাল রহ: ও হজরত শাহপরাণ রহ:-এর মাজার জিয়ারতে যাবে ঐক্যফ্রন্ট।
গতকালের বৈঠকে ফ্রন্টের নীতিনির্ধারণী সিদ্ধান্ত ও তা বাস্তবায়নে স্টিয়ারিং ও সমন্বয় কমিটি নামে পৃথক ২টি কমিটিও গঠন করা হয়েছে।
বিকেল ৪টা থেকে প্রায় আড়াই ঘণ্টা এ বৈঠক চলে। বৈঠকে বিএনপির পে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ও কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সহসভাপতি তানিয়া রব, শহিদউদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ডা: জাফরুল্লাহ চৌধুরী ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু। তিনি জানান, ২৩ অক্টোবর সিলেটে আমাদের জনসভার অনুমতি মেলেনি। প্রশাসন জানিয়েছে, ওই দিন স্বেচ্ছাসেবক লীগের কর্মসূচি রয়েছে, তাই দেয়া হয়নি। যদিও আমরা অনেক আগেই অনুমতি চেয়েছি। তারপরও আমরা ২৪ অক্টোবর সিলেটে জনসভা করতে চাই। যদি এতেও অনুমতি না দেয় তাহলে হজরত শাহজালাল রহ: ও হজরত শাহপরাণ রহ:-এর মাজার জিয়ারত করব। এ ছাড়া ২৭ অক্টোবর আমরা চট্টগ্রামে জনসভা করব। সেখানেও আবেদন করা হয়েছে। এ সময় তিনি কো-অর্ডিনেশন কমিটি ও স্টিয়ারিং কমিটি গঠনের কথাও জানান।
১৩ সদস্যের কো-অর্ডিনেশন কমিটি গঠন : ১৩ সদস্যের কো-অর্ডিনেশন কমিটিতে আছে বিএনপির চারজন। এ ছাড়া গণফোরাম, জেএসডি ও নাগরিক ঐক্যের তিনজন করে সদস্য রয়েছেন। বিএনপির প্রতিনিধির মধ্যে রয়েছেনÑ দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব ও মনিরুল হক চৌধুরী, গণফোরামের শফিকুল্লাহ, মোস্তাফা আহমেদ ও জগলুল হায়দার আফ্রিক, জেএসডির আবদুল মালেক রতন, তানিয়া রব ও শহীদউদ্দিন মাহমুদ স্বপন এবং নাগরিক ঐক্যের মমিনুল ইসলাম, শহীদুল্লাহ কায়সার ও ডা: জাহেদুর রহমান।
বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষপর্যায়ের নেতাদের নিয়ে একটি ‘স্টিয়ারিং’ কমিটিও গঠন করা হয়। সেখানে বিএনপি, গণফোরাম, জেএসডি ও নাগরিক ঐক্যের শীর্ষ নেতারা স্টিয়ারিং কমিটির সদস্য হিসেবে রয়েছেন। এর বাইরে বিগত তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে স্টিয়ারিং কমিটিতে রাখা হয়েছে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু

সকল