২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সরকারের নির্দেশেই রায়ের তারিখ নির্ধারণ : ফখরুল

-

সরকারের নির্দেশেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়ের তারিখ ঠিক করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উত্তরায় আ স ম আব্দুর রবের বাসায় গতকাল জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে বেরুনোর সময় সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
তিনি বলেন, রায়ের যে তারিখ ঘোষণা করা হয়েছে এটা একেবারেই সরকারের নির্দেশে। প্রথম থেকেই চেষ্টাটা করা হচ্ছে যে, বিনা বিচার ন্যায়বিচার ছাড়াই দেশনেত্রীকে (খালেদা জিয়া) সাজা দেয়ার সিদ্ধান্ত সরকার নিয়েছে। এখানে আদালতে সেটাই নিয়ে আসতে চায়। এর মাধ্যমে এটা প্রমাণিত হয়, বাংলাদেশে বিচার ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে, সরকার যে নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে এটা তারই একটি প্রমাণ।
মির্জা ফখরুল বলেন, তার অনুপস্থিতিতে বিচারকার্য পরিচালনা করা এটাও সম্পূর্ণ বেআইনি কাজ এবং তার অনুপস্থিতিতে বিচারের রায় ঘোষণা করাও একটা সম্পূর্ণ বেআইনি। যুক্তিতর্ক, আত্মপক্ষ সমর্থনসহ অন্যান্য বিষয় বাকি ছিল। কোনোটাই তারা নেয়নি। আমরা মনে করি এটা ন্যায়বিচারের পরিপন্থী। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। আগামী ২৯ অক্টোবর ঢাকার বিশেষ আদালত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় রায় ঘোষণার দিন ধার্য করেছেন।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল