২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বৃহত্তর জাতীয় ঐক্য এগিয়ে নিতে স্টিয়ারিং কমিটি গঠনের সিদ্ধান্ত

ড. কামালের বাসায় বৈঠক আজ
-

বৃহত্তর জাতীয় ঐক্যকে এগিয়ে নিতে একটি স্টিয়ারিং কমিটি গঠন করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে অধ্যাপক ডা: এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট এবং ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া। দুই জোটের শরিকদলগুলোর নেতাদের নিয়ে গঠিত হবে এই কমিটি। যৌথভাবে বিভিন্ন কর্মসূচি প্রণয়নসহ সাংগঠনিক বিষয়াদি দেখভাল করবে এরা।
গতকাল মতিঝিলস্থ ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের মধ্যে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকের একটি সূত্র জানায়, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব:) আবদুল মান্নান, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমিন এবং নাগরিক ঐক্যের ডা: জাহিদুল ইসলামকে নিয়ে এই কমিটি গঠন করা হতে পারে। আজ মঙ্গলবার ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় দুই পক্ষের বৈঠকে এটি চূড়ান্ত করা হবে।
এ দিকে জাতীয় ঐক্য প্রক্রিয়ার উদ্যোগে আগামী ২৬ সেপ্টেম্বর ‘নির্বাচনকালীন দল নিরপেক্ষ সরকারের অপরিহার্যতা’ শীর্ষক একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে বলে বৈঠকে জানানো হয়।
এদিকে, বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন পরোয়ানা ছাড়া যেকোনো ব্যক্তিকে তল্লাশি, জব্দ ও গ্রেফতার করার জন্য পুলিশকে ক্ষমতা দেয়াসহ যে ডিজিটাল নিরাপত্তা আইন পাস করা হয়েছে তার তীব্র নিন্দা জানান। এর পাশাপাশি তিনি অবিলম্বে তা বাতিলের দাবি জানায়। গতকাল ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের সাথে এক সভা শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় সাংবাদকিদের ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ড. কামাল হোসেন জানান, বাংলাদেশে বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যেতে নীতিগত আপত্তি নেইÑ এমন বক্তব্য তিনি দেননি। ওই সংবাদমাধ্যমে বক্তব্যটি সঠিকভাবে উপস্থাপিত হয়নি বলেও জানান তিনি।
জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বৈঠকে সভাপতিত্ব করেন। ডা: জাফরুল্লাহ চৌধুরী ছাড়াও এই বৈঠকে জাতীয় সমাজতান্ত্রিক দলের- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, তানিয়া রব, গণফোরামের নির্বাহী সভাপতিদের মধ্যে মফিজুল ইসলাম খান কামাল ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের শহিদুল্লাহ কায়সার, ডা: জাহিদুর রহমান, বিকল্পধারা বাংলাদেশের ব্যারিস্টার ওমর ফারুক, গণফেরামের কেন্দ্রীয় নেতা মফিজুল ইসলাম খান কামাল, আওম শফিকউল্লাহ, মোস্তাক হোসেন প্রমুখ অংশ নেন।


আরো সংবাদ



premium cement