২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরে মাদরাসায় জোড়া খুন

গাজীপুরে নিহত মাহমুদার স্বামী ইব্রাহিম খলিল ও তাদের দুই সন্তান :নয়া দিগন্ত -

গাজীপুরের এক মাদরাসায় মঙ্গলবার জোড়া খুনের ঘটনা ঘটেছে। নিহতরা হলেনÑ গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা এলাকার হুফ্ফাজুল কুরআন মাদরাসার পরিচালক মো: ইব্রাহিম খলিলের স্ত্রী মাহমুদা আক্তার (২১) ও ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার ছয়ানি রসুলপুর গ্রামের শাহিদুল ইসলামের ছেলে ওই মাদরাসার নুরানি বিভাগের ছাত্র মো: মামুন (৮)। এ ঘটনায় নিহত মাহমুদার শিশু সন্তান আবু হুরায়রা (৩) আহত হয়েছে। পুলিশ নিহত মাহমুদা আক্তারের স্বামী মাদরাসার পরিচালক মো: ইব্রাহিম খলিলকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।
নিহতের স্বামী ইব্রাহিম খলিল জানান, গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা এলাকার রাশেদুল ইসলাম রাজিবের বাড়ি ভাড়া নিয়ে গত এক বছর ধরে হুফ্ফাজুল কুরআন মাদরাসা নামের হেফজ মাদরাসা প্রতিষ্ঠা করে তা পরিচালনা ও শিক্ষকতার দায়িত্ব পালন করে আসছিলেন টাঙ্গাইলের কালিহাতি থানার বাশজানা মালতি গ্রামের ফজলুল হোসেনের ছেলে কারী মো: ইব্রাহিম খলিল। টিনসেড ভবনের ওই মাদরাসার একটি কক্ষে দ্বিতীয় স্ত্রী মাহমুদা আক্তার (২১) এবং দুই শিশু সন্তান আবু হুজাইফা (৫) ও আবু হুরায়রাকে (৩) নিয়ে বসবাস করতেন তিনি। গতকাল মঙ্গলবার ভোরে স্ত্রী মাহমুদা ও তার দুই সন্তানকে ঘুমন্ত অবস্থায় রেখে তিনি ফজরের নামাজ পড়ার জন্য পাশের কৃষি পল্লী জামে মসজিদের উদ্দেশে ঘর থেকে বের হন। মসজিদে যাওয়ার সময় তিনি মাদরাসার দুই ছাত্র মামুন ও আব্দুল্লাহকে মাদরাসায় রেখে যান। ইব্রাহিম ঘর থেকে বের হওয়ার পর আব্দুল্লাহ প্রকৃতির ডাকে সাড়া দিতে টয়লেটে যায়। টয়লেট থেকে ঘরে ফিরে আব্দুল্লাহ বিছানার ওপর মাহমুদা এবং দরজার সামনে মামুনের ক্ষতবিক্ষত রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখে। এ সময় পাশেই মাহমুদার আহত শিশু সন্তান আবু হুরায়রা (৩) কান্নাকাটি করছিল। খবর পেয়ে মসজিদ থেকে বাসায় ফিরে খলিল হতাহতদের দেখতে পান। নিহত মামুন সম্পর্কে মাহমুদার মামাতো ভাইয়ের ছেলে। এ বিষয়ে তিনি আর কিছুই জানেন না বলে জানান।
নিহত মাহমুদার বাবা আবু হানিফ গাজী ও বোন সুমাইয়া আক্তারসহ স্বজনরা জানান, চাঁদপুর জেলা সদরের খলিসাডুলি গ্রামের মো: আবু হানিফ গাজী, তার স্ত্রী ফাহিমা এবং তাদের তিন সন্তানের মধ্যে দুই মেয়ে মাহমুদা ও সুমাইয়াকে নিয়ে ঢাকায় বসবাস করতেন। হানিফ গাজীর অপর সন্তান ইব্রাহিম গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকার একটি মাদরাসার শিক্ষার্থী ছিল। পরিচয়ের সূত্র ধরে ওই মাদরাসার শিক্ষক ইব্রাহিম খলিল গত ২০১২ সালের ফেব্রুয়ারিতে মাহমুদাকে বিয়ে করেন। এটি যে ইব্রাহিমের দ্বিতীয় বিয়ে তা তারা জানতেন না। তাদের (ইব্রাহিম ও মাহমুদার) সংসারে দুই ছেলে সন্তান আবু হুজাইফা ও আবু হুরায়রার জন্ম হয়। মাহমুদার সাথে ইব্রাহিমের দাম্পত্য সম্পর্ক খারাপ ছিল না। বিয়ের পর গত প্রায় বছরখানেক ধরে মাহমুদা ও তাদের দুই সন্তানকে নিয়ে ইব্রাহিম খলিল এ মাদরাসার একটি কক্ষে বসবাস করতেন। এর আগে ২০১০ সালে ইব্রাহিম বরিশালের এক মেয়েকে বিয়ে করেন। প্রথম বিয়ের খবর গত ৬-৭ মাস আগে প্রকাশ হয়। এরপর গত মার্চ মাসে ইব্রাহিম তার নিঃসন্তান প্রথম স্ত্রীকে ডিভোর্স দেন। কয়েক মাস আগে প্রথম স্ত্রী ইব্রাহিমকে দেখে নেয়ার হুমকি দিয়েছিল। এদিকে একই মাসে হানিফ গাজী, তার স্ত্রী ফাহিমা ও তাদের মেয়ে সুমাইয়া গাজীপুরে চলে আসেন এবং স্থানীয় চান্দনা এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করেন। ফাহিমা স্থানীয় পোশাক কারখানায় চাকরি করেন।
নিহত মামুনের বাবা শাহিদুল ইসলাম ও মা আসমা জানান, মামুনের বাবা গফরগাঁওয়ের একটি ডেইরি খামারে কাজ করে। মা গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকায় ভাড়াবাসায় থেকে একটি পোশাক কারখানায় চাকরি করেন। প্রায় এক বছর ধরে মামুন ওই মাদরাসায় লেখাপড়া করছে। শনিবার মামুন মাদরাসার বেতন ও হোস্টেলের খরচের টাকার জন্য রাজেন্দ্রপুরে মায়ের কাছে গিয়েছিল। পরে রোববার বিকেলে টাকাসহ মামুনকে মাদরাসায় দিয়ে যান তার মা। ঘটনার রাত ৯টায় মামুনের সাথে সর্বশেষ মায়ের কথা হয়। তখনো এ ধরনের ঘটনা ঘটতে পারে এমন কোনো আলামত বুঝতে পারেননি তিনি। মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে হুজুরের মোবাইল থেকে তাকে কল করা হয় এবং তাকে দ্রুত মাদরাসায় আসতে বলে মোবাইল ফোনের লাইনটি কেটে দেয়া হয়। তবে কণ্ঠটি হুজুরের বলে মনে হয়নি। সন্তান নিহত হওয়ার খবর পেয়ে স্ত্রীকে সাথে নিয়ে সকালেই ঘটনাস্থলে ছুটে এসে মামুনের লাশ শনাক্ত করেন শহিদ। তবে কেন মামুনকে হত্যা করা হয়েছে তা তিনি জানেন না। তিনি এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান।
জিএমপির বাসন থানার ওসি মো: মুক্তার হোসেন জানান, মঙ্গলবার সকালে চান্দনা এলাকায় জোড়া খুনের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং লাশ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বিকেলে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। পুলিশ এ সময় বিছানার পাশ থেকে রক্তমাখা একটি দা এবং পাশের কক্ষ থেকে দা ধার দেয়ার কাজে ব্যবহৃত একটি কাঠের খণ্ড ও বালু উদ্ধার করেছে। লাশ দু’টি মাদরাসার পরিচালক মো: ইব্রাহিম খলিলের বসত ঘরে পড়েছিল। নিহত মাহমুদার গলায়, গালে ও কানে এবং মামুনের ঘাড়ে, মাথায় ও পিঠে ধারলো অস্ত্রের একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। এ ছাড়াও আহত শিশু আবু হুরায়রার ডান হাতের আঙুলে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। পুলিশ এ ঘটনায় নিহত মাহমুদা আক্তারের স্বামী মাদরাসার পরিচালক মো: ইব্রাহিম খলিলকে জিজ্ঞাসাবাদ করছে।
এ ব্যাপারে বাসন থানার দ্বিতীয় কর্মকর্তা এসআই আল আমিন মাদরাসার ছাত্র সাব্বিরের বরাত দিয়ে জানান, সোমবার রাতে হুজুরকে (ইব্রাহিমকে) উদ্ধার হওয়া দা’টি ধার দিতে দেখেছে। আর মঙ্গলবার ভোরে ফজরের নামাজে যাওয়ার আগে সাব্বিরকে দিয়ে মাদরাসার অন্য কক্ষ থেকে মামুনকে (নিহত) হুজুরের কক্ষে ডেকে আনায়। এ সময় অন্য শিক্ষার্থীরা নামাজের জন্য মসজিদে চলে যায়। মাদরাসার পরিচালক ইব্রাহিম খলিল এ ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে তাকে জিজ্ঞাসাবাদ ও ঘটনার ব্যাপারে আরো তদন্ত করা হচ্ছে। তদন্তের পর ঘটনার বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জানান, ডাবল মার্ডারের খবর পেয়ে গতকাল সকাল সাড়ে ৯টার দিকে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, সিটি ডিবি, পিআইবি, সিআইডি ও ক্রাইম সিনেরসহ র্যাবের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা সংশ্লিষ্টদের কাছ থেকে তথ্য নিচ্ছেন ও তদন্ত করছেন। ইতোমধ্যে ঘটনার ব্যাপারে বিভিন্ন তথ্যসূত্র পাওয়া গেছে। সেগুলোর ব্যাপারে আরো খোঁজখবর নেয়া হচ্ছে। তবে প্রাথমিকভাবে সন্দেহের তীর নিহত মাহমুদার স্বামী ইব্রাহিমের দিকেই রয়েছে।
উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর (রোববার) নবগঠিত গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কার্যক্রম উদ্বোধন করা হয়। উদ্বোধনের একদিন পরই গতকাল জোড়া খুনের এ ঘটনা ঘটেছে।


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল