২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচন নির্বিঘেœ সুষ্ঠুভাবে সম্পন্ন হবে : গওহর রিজভী

-

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, জাতীয় নির্বাচন নির্বিঘেœ, যথাসময়ে এবং সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।
গতকাল রাজধানীর এক হোটেলে বাংলাদেশ-অস্ট্রেলিয়া বাণিজ্য ও বিনিয়োগ সুবিধার ওপর এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এতে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিআইডিএ) নির্বাহী চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম ও এফবিসিসিআইর প্রেসিডেন্ট সাইফুল ইসলাম বিশেষ অতিথি ছিলেন।
গওহর রিজভী বলেন, নির্বাচন নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। নির্বাচনে অংশ নিতে কোনো রাজনৈতিক দলকেই বাধা দেয়া হবে না।
তিনি বলেন, বাংলাদেশে রাজনৈতিক ও সামাজিক স্থিতিশীলতা রয়েছে। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো আরো পরিপক্ব হয়ে উঠছে। আগামী দিনগুলোতে গণতান্ত্রিক ধারাবাহিকতা বজায় থাকবে।
উপদেষ্টা বলেন, গত ১০ বছরের রাজনৈতিক স্থিতিশীলতা দেশের অগ্রগতিতে মুখ্য ভূমিকা পালন করেছে। সামাজিক ও অর্থনৈতিক প্রবৃদ্ধির কারণে বাংলাদেশ ভিন্ন চেহারা পেয়েছে। তিনি বলেন, নির্বাচনী ফলাফল আগে থেকে বলা সম্ভব হয় না। তবে বাণিজ্যিক নীতি ও সুবিধা সম্পর্কে ভবিষ্যদ্বাণী করা যায়। বাংলাদেশে বাণিজ্যসংক্রান্ত নীতি ও সুবিধার ধারাবাহিকতা বজায় থাকে।
অস্ট্রেলিয়ার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানান রিজভী।
অস্ট্রেলিয়া-বাংলাদেশ চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এবিসিসিআই) এই আলোচনা সভার আয়োজন করে। অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবেল্ট ও আলোচনায় অংশ নেন। এবিসিসিআই প্রেসিডেন্ট ওবায়দুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
হাইকমিশনার বলেন, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে দীর্ঘদিনের বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। গত পাঁচ বছরে দ্বিপক্ষীয় বাণিজ্য উল্লেখযোগ্য হারে বেড়েছে। এই বাণিজ্য বেশ ভারসাম্যপূর্ণ, যা দুই দেশের জন্যই লাভজনক। গত বছর এই বাণিজ্যের পরিমাণ ছিল ২৩০ কোটি ডলার।

 


আরো সংবাদ



premium cement

সকল