১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দুই কেন্দ্রীয় নেতা ও ৩ এমপিসহ জেলা নেতাদের শোকজ করল আ’লীগ

-

দুই কেন্দ্রীয় নেতা ও তিনজন সংসদ সদস্যসহ সাংগঠনিক কয়েকটি জেলার মোট ১৪ নেতাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ নানা অভিযোগে শোকজ করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে গতকাল সোমবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বারিত এ নোটিশ কুরিয়ারযোগে পাঠানো হয়।
দলের সংশ্লিষ্ট একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
সূত্রগুলো জানায়, তিন সংসদ সদস্যের মধ্যে রয়েছেন দিনাজপুরের মনোরঞ্জন শীল ঘোপাল, রাজশাহীর আব্দুল ওয়াদুদ দারা ও বরগুনার ধীরেন্দ্র দেবণাথ শম্ভু।
তাদের শোকজ নোটিশে বলা হয়েছে, দলীয় ঐক্য, সংহতি, সম্প্রীতি, আনুগত্য ও শৃঙ্খলা বজায় রাখতে আপনার দায়িত্ব কর্তব্য যথাযথ ছিল কি না এ বিষয়ে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব প্রেরণের জন্য নির্দেশ দেয়া যাচ্ছে। গত ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
দুই কেন্দ্রীয় নেতার দু’জনই সিলেটের। এরা হলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহউদ্দিন সিরাজ ও কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরান। তিনি সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিএনপির প্রার্থীর কাছে পরাজিত হন। সিটি নির্বাচনে বিতর্কিত ভূমিকায় অভিযুক্ত করে মিসবাহউদ্দিন সিরাজকে এবং ওই নির্বাচন সাতটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী দিতে না পারার ব্যর্থতা, সিলেট মহানগরের পূর্ণাঙ্গ কমিটি দিতে না পারা ও সিলেট মহানগরে আওয়ামী লীগের কার্যালয় নেই কেন জানতে চেয়ে কামরানকে শোকজ করা হয়েছে।
সূত্র আরো জানায়, দলীয় তিন সংসদ সদস্যকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করার অপরাধে ও সদ্য সমাপ্ত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিতর্কিত ভূমিকার জন্য দিনাজপুর, বরগুনা ও সিলেট জেলা আওয়ামী লীগের একাধিক নেতাকে শোকজ করা হয়েছে। এরা হলেন, বরগুনা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, গোলাম সরোয়ার টুকু সাংগঠনিক সম্পাদক বরগুনা জেলা, আসাদ উদ্দীন সাধারণ সম্পাদক সিলেট মহানগর, আহসানুল হক মামুন সাধারণ সম্পাদক রাজশাহী জেলা, অ্যাডভোকেট হামিদুল ইসলাম আইন সম্পাদক দিনাজপুর জেলা, আসাদুজ্জামান আসাদ সাধারণ সম্পাদক রাজশাহী জেলা, জাকারিয়া জাকা সভাপতি বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, গোলাম সরোয়ার টুকু সাংগঠনিক সম্পাদক বরগুনা জেলা, শফিউল আলম চৌধুরী নাদেল সাংগঠনিক সম্পাদক সিলেট মহানগর, দেলোয়ার হোসেন চেয়ারম্যান বরগুনা জেলা পরিষদ।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল