১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট

-

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা-গোমতী সেতুর দুই পাশের ৩২ কিলোমিটার সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। যানজটে আটকা পড়ে যাত্রী ও পশু বিক্রেতারা চরম দুর্ভোগে পড়েছেন। গত মঙ্গলবার বিকেল থেকে এই যানজটের সৃষ্টি হয়। সেদিন বিকেল থেকে শুরু হওয়া যানজটের পরিমাণ কম থাকলেও পরে তার আকার দীর্ঘ হতে থাকে। যানজটের মাত্রা ওঠা-নামার মধ্যেই গতকাল বৃহস্পতিবার দুপুরে মেঘনা-গোমতী সেতুর দুইপাশে ৩২ কিলোমিটার যানজট ছিল।
সূত্র জানায়, ৩২ কিলোমিটার দীর্ঘ যানজটের মধ্যে মহাসড়কের কুমিল্লা দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা থেকে চান্দিনার মাধাইয়া পর্যন্ত ২২ কিলোমিটার ও মুন্সীগঞ্জ জেলার অংশে ১০ কিলোমিটার।
যাত্রীরা জানান, কুমিল্লা অংশে দীর্ঘ যানজটে আটকে আছে শত শত যানবাহন। চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। তবে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে ঈদের বাজারে আনা-নেয়া পশুর যানবাহনগুলো। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকার ফলে পশুর খাদ্য নিয়ে চিন্তায় পড়েছেন ব্যবসায়ীরা।
ঢাকাগামী বাসযাত্রী মিজানুর রহমান জানান, কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন ভোরে। চান্দিনায় গাড়িতে সাড়ে চার ঘণ্টা বসে আছেন।
হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিওনের পুলিশ সুপার নজরুল ইসলাম জানান, গত মঙ্গলবার বিকেল থেকে শুরু হওয়া যানজট দীর্ঘ আকার ধারণ করেছে। ঈদকে সামনে রেখে পণ্যবাহী যানবাহনও বেড়ে গেছে, যার প্রভাব পড়ছে সড়কে। হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করছে।


আরো সংবাদ



premium cement