২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দুর্বার গতিতে এগিয়ে মেক্সিকো

কোরিয়া-মেক্সিকো
-

শক্তিশালী ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে উজ্জীবিত মেক্সিকোকে ধরে রাখার সাধ্য কার! মাঠের পজিশন ও মার্কিং কোনো দিকেই কমতি ছিল না জার্মানির। তবে মেক্সিকোর সমন্বয় ও গতির কাছেই হেরে যায় জার্মানরা। অপেক্ষাকৃত ভালো খেলার ফল ১-০ গোলে জয় মেক্সিকোর। ৩ পয়েন্ট ঝুলিতে নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার প্রত্যয় মেক্সিকোর। বিপরীতে কোরিয়া ভালো খেলেও সুইডেনের কাছে ০-১ গোলের হার। পিছিয়ে থেকে নতুন করে শুরু করতে চাইবে কোরিয়ানরা। তাদেরও রয়েছে যথেষ্ট গতি। আজ যারা টেকনিকে এগিয়ে থাকবে তাদের পক্ষেই ফলাফল যাওয়ার কথা। এশিয়ার কাছে মধ্য আমেরিকার মেক্সিকো হারতে চাইবে না। অতীতে এমন রেকর্ড নেই। দিনটি যদি কোরিয়ার হয় তাহলে ঘটতে পারে ভিন্ন কিছু। তারা বিশেষ করে জার্মানির হার্নান্দেজকে আটকাতে পারলেই সফল হবে অনেকাংশে।
আজই নিশ্চিত করবে শেষ ষোলো
বেলজিয়াম-তিউনিসিয়া
যেকোনো দিক দিয়েই পিছিয়ে তিউনিসিয়া। দলের ফিজিক, টেকনিক, স্ট্যামিনা সব দিক থেকেই এগিয়ে বেলজিয়াম। আজই তাদের শেষ ষোলো নিশ্চিত হওয়ার কথা। প্রথম ম্যাচে নবাগত পানামাকে উড়িয়ে দেয় ৩-০ গোলে। অপর দিকে ইল্যান্ডের কাছে ১-২ গোলে হারে তিউনিসিয়া। বেলজিয়ামের আছে জয়ের প্রেরণা। তিউনিসিয়াও চাইবে রুখে দিতে। তার পরও সব দিক বিবেচনায় এগিয়ে থাকবে বেলজিয়াম। এই গ্রুপে অপর শক্তিশালী দল ইংল্যান্ড। সব হিসাব-নিকাষ ঠিক থাকলে ‘জি’ গ্রুপ থেকে দ্বিতীয় পর্বে উঠবে ইংল্যান্ড ও বেলজিয়াম।
হ্ডাাহাড্ডি লড়াইয়ের আভাস
জার্মানি-সুইডেন
মেক্সিকোর কাছে হারলেও দলটির নাম জার্মানি। প্রতিপক্ষের ভীতির কারণ। দেশের হয়ে ১৪ ম্যাচে ৬ গোল করা নতুন সেনসেশন ক্রিস্টোফার গজজেকার নামডাক শোনা যাচ্ছে। ভবিষ্যৎ তারকা হিসেবেই গণ্য করা হচ্ছে তাকে। আজ তাকেও সুযোগ দিতে পারেন অভিজ্ঞরা। পুরনোদের দিকে যেহেতু টার্গেট থাকবে, সেহেতু জার্মানিরা নতুন কৌশল নেবে তরুণদের দিয়ে। তার পরও জার্মানদের কিছুটা ভয়ের কারণ সুইডেনের এমিল ফরসবার্গকে নিয়ে। এই অ্যাটাকিং মিডফিল্ডার সুইডেনের মাঝমাঠ থেকে আক্রমণভাগে নেতৃত্ব দেয়ার ক্ষেত্রে সফল। তিন বছর তিনি সুইডেনের মিডফিল্ডার অব দ্য ইয়ার নির্বাচিত হন। কোচ জেন অ্যান্ডারসন চাইবেন তাকে কাজে লাগিয়ে একটা ফলাফল বের করতে। ফরোয়ার্ডে তো মার্কাসবাগ, গুয়েদেত্তি আছেনই।


আরো সংবাদ



premium cement
গৌরনদীতে সরকারি সম্পত্তি দখল করে দ্বিতল পাকা ভবন কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কে ছোট বড় অসংখ্য খানাখন্দে ভোগান্তি বামনায় অবৈধ গাড়ির দাপটে গ্রামীণ সড়কের বেহাল দশা গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন বরিশালে নয়া দিগন্তের বিভাগীয় প্রতিনিধি সম্মেলন আজ লালমোহনের দালাল বাজার-লর্ড হার্ডিঞ্জ সড়কে সেতু নির্মাণকাজ শুরু দাগনভূঞা প্রবাসী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত প্রবাসীর স্ত্রীর মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ এক নারী ইউপি সদস্যের বিরুদ্ধে বালিয়াডাঙ্গীতে বিএনপির আলোচনা সভা

সকল