২০ ফেব্রুয়ারি ২০১৯

'বিশ্বকাপের তিরস্কার থেকে অনুপ্রেরণা নাও'

পেপ গার্দিওলা - সংগৃহীত

জার্মান দলের তরুণ উইঙ্গার লিওরে সানে এবারের বিশ্বকাপে কোচ জোয়াকিম লোয়ের বিবেচনায় মূল দলে আসতে পারেননি। আর সে কারণেই সানেকে বিশ্বকাপের দল থেকে বাদ পড়ার বিষয়টিকে অনুপ্রেরণা হিসেবে দেখার অনুরোধ জানিয়েছেন ম্যানচেস্টার সিটি ম্যানেজার পেপ গার্দিওলা।

লোয়ের ২৩ সদস্যের বিশ্বকাপ থেকে সানের বাদ পড়াটা ছিল দারুন আকস্মিক। প্রিমিয়ার লিগ মৌসুমে চ্যাম্পিয়ন সিটির হয়ে ২২ বছর বয়সী এই উইঙ্গার ১০ গোল করেছেন, ১৫টিতে এসিস্ট করেছেন। মৌসুমের পিএফএ বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জয় করেছেন। অথচ জার্মান দলে তার জায়গা না হওয়াটা অনেককেই হতবাক করেছেন। এশিয়ান পরাশক্তি দক্ষিণ কোরিয়ার কাছে পরাজিত হয়ে বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেই জার্মানী। ১৯৩৮ সালের পরে এই প্রথমবারের মত বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে জার্মানি।

গার্দিওলার ইচ্ছা সানের এই হতাশাকে কাজে লাগিয়ে প্রিমিয়ার লিগে এগিয়ে যেতে। এ সম্পর্কে তিনি বলেছেন, ‘কোচের এই সিদ্ধান্ত যে সানেকে আরো বেশি শক্তিশালী করেছে এটা তাকে মানতে হবে। জার্মান জাতীয় দলের হয়ে নিজের যোগ্যতা প্রমাণের সুযোগ সে হারিয়েছে। তবে গুরুত্বপূর্ণ হচ্ছে সিটির হয়ে সে আরেকটি মৌসুম নিজেকে প্রমাণের সুযোগ পাচ্ছে। তার বয়স এখনো অনেক কম। আগামী দুই বছরের মধ্যে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ ও চার বছর পরে আবারো বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আমি মনে করি এটা এখন অতীত। জাতীয় দলের জন্য সঠিক সিদ্ধান্ত সম্পর্কে কোচ ভালভাবেই বুঝতে পারেন।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme