২৬ মে ২০১৯

সেরাদের সেরা লুকা মডরিচ, জিতেছেন গোল্ডেন বল

সেরাদের সেরা লুকা মডরিচ, জিতেছেন গোল্ডেন বল - সংগৃহীত

বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের কাছে হেরে যাওয়ার পরও চলতি বিশ্বকাপের সেরা খেলোয়াড় হিসেবে গোল্ডেন বল পুরস্কার জিতেছেন লুকা মডরিচ। ক্রোয়েশিয়ার ১০ নম্বর জার্সি টুর্নামেন্টের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন।

ফাইনাল ম্যাচে পরাজিত দলে থাকলেও ব্যক্তিগত সাফল্যের খাতায় একটি ট্রফি যোগ হলো মডরিচের। ঠিক যেনো ২০১৪ সালে লিওনেল মেসির ভাগ্য!

লুকা মডরিচ ৭ ম্যাচ থেকে করেছেন ৪ গোল। এছাড়া বেলজিয়ামের এডেন হ্যাজার্ড ২য় ও চ্যাম্পিয়ন ফ্রান্সের অ্যান্টনি গ্রিজম্যান ৩য় সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

ক্রোয়েশিয়াকে বিশ্বকাপ ফাইনালে নিয়ে আসার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন মডরিচ। চার মিলিয়ন জনসংখ্যার এই দেশ দুইবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে প্রথম রাউন্ডে ৩-০ গোলে হারায় ক্রোয়েশিয়া। এছাড়া সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে সেমিফাইনালে হারিয়ে দলটি প্রিথমবারের মতো ফাইনালের টিকিট পায়।  

তবে ফাইনালে ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরে যায় ক্রোয়েশিয়া। সেই সুবাদে ফ্রান্স দুই দশক পর দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা জিতে নেয়। আসলে একটি বিশ্বকাপের সাথে মিশে থাকে অজস্র গল্প। একটি দল জিতে যায় বিশ্বকাপ। ইতিহাসে জায়গা করে নেয় অনেকের নাম। লুকা মডরিচ নতুন ইতিহাস রচনা করতে পেরেছে।

২০১৮ সালের বিশ্বকাপের তারুণ্যনির্ভর ইংল্যান্ডের তিনজন ফুটবলারকে সতীর্থ হিসেবে পেয়েছেন মডরিচ। তার প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহাম ক্যারিয়ারের সতীর্থ কাইল ওয়ালকার, ড্যানি রোস ও স্ট্রাইকার হ্যারি কেন। যদিও ওই ত্রয়ী ফুটবলারের সাথে বর্তমান রিয়াল মাদ্রিদ প্লেমেকারের একত্রে খেলার অভিজ্ঞতা যৎসামান্য।

 


আরো সংবাদ




Instagram Web Viewer
agario agario - agario