২৪ আগস্ট ২০১৯

দ্যুতি ছড়িয়ে সেরা উদীয়মান খেলোয়াড় এমবাপ্পে

দ্যুতি ছড়িয়ে সেরা উদীয়মান খেলোয়াড় এমবাপ্পে - সংগৃহীত

ফ্রান্স চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে শেষ হলো ফিফা বিশ্বকাপের ২১তম আসর। রবিবার রাশিয়া বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ক্রোয়েয়িশাকে ৪-২ গোলে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা ঘরে তুলেছে ফরাসি। ফ্রান্সের শিরোপা জয়ে ১৯ বছর বয়সী ফুটবলার কিলিয়ান এমবাপ্পের বড় অবদান রয়েছে। তিনি পেয়েছেন বেস্ট ইয়ং প্লেয়ারের পুরস্কার।

নেইমারের ক্লাবের জুনিয়র সতীর্থ কিলিয়ান এমবাপ্পে বিশ্বকাপে চিনিয়ে দিয়েছেন নিজের নাম। বিশ্বকাপে চার গোল করার পাশাপাশি দুর্দান্ত নৈপুণ্য দেখানোয় সেরা উদীয়মান খেলোয়াড়ের খেতাব পেয়েছেন তিনি।   

চলতি বিশ্বকাপে সেরা আবিষ্কার এমবাপ্পে। তার অবিশ্বাস্য গতি আর স্কিল মুগ্ধ করেছে সবাইকে। শেষ ষোলোয় আর্জেন্টিনাকে ৪-৩ গোলে বিধ্বস্ত করে ফ্রান্স। সেই ম্যাচে তার জোড়া গোলের সঙ্গে ক্ষীপ্রগতির দৌড় অনেকদিন মনে রাখবেন ফুটবলরসিকরা। ৪-৩ গোলে মেসিদের বিদায় করে দলকে কোয়ার্টার ফাইনালে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন তিনি। 

‍৪ গোল করা ১৯ বছরের বিস্ময় ফিরিয়ে এনেছেন পেলের স্মৃতি। ১৯৫৮ সালের বিশ্বকাপের ফাইনালে প্রথম টিনেজ খেলোয়াড় হিসাবে গোল করেছিলেন ব্রাজিল কিংবদন্তি পেলে। রবিবার দ্বিতীয় টিনেজার হিসাবে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে গোল করেন কিলিয়ান এমবাপ্পে।

এমবাপের খেলার ক্ষিপ্রতা গোলপোস্টের সামনে যে কোনো দলের জন্যই ছিল একটা আতঙ্কের কারণ। তার সেই নজরকাড়া খেলায় সম্ভবত ফুটবল বিশ্বে এমন কোনো সমর্থক নেই যার কাছে এই নামটি পৌঁছে যায়নি।  সময়ের সেরা ফুটবলারদের জীবনের একটা বড় শূন্যতা থাকে বিশ্বকাপ জিততে না পারার আঁফসোস। যা হয়েছে মেসি বা রোনালদোর ক্ষেত্রে। সেখানে ক্যারিয়ারের যাত্রাটাই বিশ্বকাপ দিয়ে করলেন। শুধু তাই নয়, দ্যুতি ছড়িয়ে টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের খেতাবটাও জিতে নিলেন। 

 


আরো সংবাদ

ঢাকা দক্ষিণ সিটির ১৪১ বাড়িতে অভিযান, বিভিন্নজনকে অর্থদণ্ড এক পর্তুগিজে বদলে গেছে আবাহনী জমে ওঠা ম্যাচে জিতবে কে, ইংল্যান্ড নাকি অস্ট্রেলিয়া? যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা, যুবলীগ সম্পাদকসহ ৭জনের নামে মামলা একাদশ সংসদ নির্বাচন নৈতিকতার ধ্স নামিয়ে দিয়েছে : আম্বিয়া আমাজনে আগুন : ব্রাজিলের ওপর নিষেধাজ্ঞার হুমকি ইউরোপের অধ্যাপক মোজাফফর আহমদের দু্ই জানাজা অনুষ্ঠিত, রোববার কুমিল্লায় দাফন সামনের মাসেই পাকিস্তানে সিরিজ খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা প্রেমের স্বীকৃতি না দেয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা ফরিদপুরে বাস চাপায় মা-ছেলেসহ নিহত ৩ কাশ্মির প্রশ্নে ট্রাম্পের অবস্থান নিয়ে ধাঁধায় ভারত!

সকল

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet