২১ সেপ্টেম্বর ২০১৮

আর্জেন্টিনার কোচ থাকছেন না সাম্পাওলি

আর্জেন্টিনার কোচ থাকছেন না সাম্পাওলি - সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে ভালো খেলতে পারেনি আর্জেন্টিনা। এর জন্য সবচেয়ে বেশি সমালোচনা হয়েছে দলের কোচ হোর্হে সাম্পাওলির। কারণ এই কোচের অধীনে খেলেই বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। এরপরই প্রশ্নটা উঠেছিল, কোচ নিজে সরে দাঁড়াবেন, নাকি তাকে ছাঁটাই করা হবে? পরে শোনা গিয়েছিল, আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব দেওয়া হচ্ছে তাকে। কিন্তু নতুন গুঞ্জন এসে হাজির হয়েছে বৃহস্পতিবার, আর্জেন্টিনার কোচ হিসেবে নাকি আর দেখা যাবে না সাম্পাওলিকে।

সোমবার এএফএ সভাপতি ক্লদিও তাপিয়ার সাথে বৈঠকে বসেন সাম্পাওলি। সেখানেই নাকি সিদ্ধান্ত হয়, আপাতত আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের দায়িত্ব নেবেন তিনি। ২৮ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত স্পেনের ভ্যালেন্সিয়ায় বয়সভিত্তিক দলের একটি টুর্নামেন্ট আছে। সেখানে অনূর্ধ্ব-২০ দলের কোচ হিসেবে সাম্পাওলির পারফরম্যান্স দেখেই তাকে মেসিদের কোচ হিসেবে রাখা হবে কি না, এ সিদ্ধান্ত নেওয়া হবে।

বুধবার প্রকাশিত খবরে জানা গেছে, সাম্পাওলি নাকি ভেবেচিন্তে দেখেছেন, এ দায়িত্ব নেওয়া তার মাপের কোচের সাথে ঠিক যায় না। আর এ কারণেই অনূর্ধ্ব-২০ দলের হয়ে টুর্নামেন্টে যাবেন না তিনি। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন নাকি এ ঘটনার পর সাম্পাওলির সাথে সম্পর্ক ছিন্ন করতে চাচ্ছে। কয়েক ঘণ্টার মধ্যেই নাকি সাম্পাওলির বিদায়ের ঘোষণা আসতে পারে। সমস্যা হচ্ছে, সাম্পাওলির সাথে এএফএর যে চুক্তি, সে অনুযায়ী চাকরিচ্যুত হলে ২০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ পাবেন সাম্পাওলি! তবে, এএফএ সর্বোচ্চ এই বছরের শেষ পর্যন্ত বেতন দিতে আগ্রহী।

 


আরো সংবাদ

জুডিশিয়াল ক্যু করতে ব্যর্থ হয়ে নতুন ষড়যন্ত্র করা হচ্ছে : আইনমন্ত্রী অটোরিকশায় তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ৪ সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার ব্যাটিংয়ে বাংলাদেশ : স্পিননির্ভর ভারত নিউ ইয়র্কে সুষমা-কোরেশি বৈঠক খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার মৌলিক অধিকারের পরিপন্থী : ফখরুল জাতিসঙ্ঘ অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্ক যাত্রার প্রধানমন্ত্রীর ভিক্টোরিয়া হ্রদে ফেরি ডুবিতে কমপক্ষে ৪৪ জনের মৃত্যু চীন সামরিক বাহিনীর ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সংস্কারপন্থি অংশ থেকে বেরিয়ে যাওয়ায় রাঙামাটিতে দুই ইউপিডিএফ কর্মী ‍খুন এবারের এশিয়া কাপ জিতবে আফগানিস্তান!

সকল