২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সুয়ারেজের গোলে এগিয়ে উরুগুয়ে

সুয়ারেজের গোলে এগিয়ে উরুগুয়ে - এএফপি

প্রথম ম্যাচের পর সবচেয়ে বেশি  সমালোচনা হয়েছিল সুয়ারেজকে নিয়ে। কিন্তু তার হাত ধরেই এলো প্রথম গোল। রাশিয়া বিশ্বকাপের ‘এ’ গ্রুপের নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে ও সৌদি আরব। ম্যাচের ২৩ মিনিটে রাশিয়া বিশ্বকাপে নিজের প্রথম গোলে উরুগুয়েকে এগিয়ে দিলেন লুইস সুয়ারেজ। কর্নার থেকে পাওয়া বল সৌদি ডিফেন্স আর গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়িয়ে দিয়েছেন জাতীয় দলের হয়ে ১০০তম ম্যাচ খেলতে নামা সুয়ারেজ।

বুধবার (২০ জুন) দক্ষিণ রাশিয়ার প্রশাসনিক কেন্দ্রবিন্দুর অন্যতম গুরুত্বপূর্ণ বন্দরনগরী রোস্তভ অন ডনের রোস্তভ অ্যারেনা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত ৯টায়।

মিশরের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে বেশ কিছু সহজ সুযোগ তৈরি করেছিল উরুগুয়ে। তবে স্ট্রাইকারদের ব্যর্থতায় গোলের দেখা পায়নি তারা। ভাগ্যক্রমে শেষ মুহূর্তে ডিফেন্ডার হোসে মারিয়া গিমেনেজের গোলে স্বস্তির জয় মেলে তাদের। কিন্তু এদিন প্রতিপক্ষ যে সৌদি আরব। রক্ষণভাগে বড় দুর্বলতা দলটির।

চলতি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েছিলো সৌদি আরব। গোল তো দূরের কথা গোলমুখে শট নিতেই যেনো ভুলে গিয়েছিলেন সৌদি ফুটবলাররা। যদিও দুইবার কর্নার পেয়েছিল মধ্যপ্রাচ্যের দলটি। তাই ম্যাচে পরিষ্কারভাবেই এগিয়ে রয়েছে উরুগুয়ে।

উরুগুয়ের একাদশ

ফার্নান্দো মুসলেরা, হোসে মারিয়া গিমেনেস, দিয়েগো গোদিন, গিয়েরমো ভারেলা, কার্লোস সানচেজ, রদ্রিগো বেনতানকুর, ক্রিস্তিয়ান রদ্রিগেজ, লুইস সুয়ারেজ, মাতিয়াস ভেসিনো, এডিনসন কাভানি, মার্তিন কাসেরেস

সৌদি আরবের একাদশ

মোহাম্মদ আল ওয়াইস, ওসামা হাউসাবি, আল বুলাইহি, মোহাম্মদ আল বোরায়েক, সালমান আল ফারাজ, হাত্তান বাহেব্রি, ইয়াসের আল শাহরানি, আবদুল্লাহ ওতাইফ, তাইসির আল জাসিম, সালেম আল দাউসারি, ফাহাদ আল মুযাল্লাদ।


আরো সংবাদ



premium cement