২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

কলম্বিয়া-জাপান প্রথমার্ধে সমতা

গোলের পর জাপানের ফরোয়ার্ড শিনজি কাগাওয়া - ছবি : সংগ্রহ

লাতিন আমেরিকার দল কলম্বিয়া আর এশীয় ফুটবলের অন্যতম শক্তি জাপানের মধ্যকার ম্যাচের প্রথমার্ধ ১-১ গোলে ড্রতে শেষ হয়ে। শুরুতে গোল করেও লিড ধরে রাখতে পারেনি জাপান।

ম্যাচের শুরুতেই পেনাল্টি থেকে গোল করে জাপানকে এগিয়ে দেন শিনজি কাগাওয়া। হাত দিয়ে বল ধরার অপরাধে এবারের বিশ্বকাপের প্রথম লাল কার্ড দেখেন কলম্বিয়ার কার্লোস সানচেজ। ফলে পেনাল্টি পায় জাপান। হাত দিয়ে না ধরলে হয়তো ওই শটেই গোল হতে পারতো। দশ জনের দল ও এক গোলে পিছিয়ে পড়েও দমে যায়নি কলম্বিয়া। আক্রমণের পর আক্রমণ করে কাঁপিয়ে দেয় জাপানের রক্ষণভাগ।

৩৭তম মিনিটে ডি-বক্সের সামান্য বাইরে ফাউলের শিকার হন রাদামেল ফ্যালকাও। ফ্রিকিকের বাঁশি বাজান রেফারি। বুদ্ধিদীপ্ত ফ্রিকিকে জাপানিজ খেলোয়াড়দের বানানো দেয়ালের পায়ের নিচ দিয়ে বল জালে জড়ান হুয়ান ফার্নান্দো কুইন্তেরো। দশজনের দল নিয়েও সমতায় ফিরে নতুন উদ্দীপনায় ম্যাচ শুরু করে কলম্বিয়া।

একের পর এক আক্রমণের পসরা সাজিয়ে কাঁপন ধরায় জাপানি রক্ষণভাগে। কিন্তু জাপানের ডিফেন্ডারদের দৃঢ়তায় খুব বেশি সুবিধে করতে পারেনি কলম্বিয়া। ফলে প্রথমার্ধ শেষে দশজন নিয়েও ১-১ সমতায় বিরতিতে যায় কলম্বিয়া।


আরো সংবাদ



premium cement