১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

১০০ ডলারের টিকেট ৫০০ ডলার, তবুও...

১০০ ডলারের টিকেট ৫০০ ডলার, তবুও... - ছবি : সংগৃহীত

দফায় দফায় টিকিট বিক্রি করেছে বিশ্বফুটবলের পরিচালনা সংস্থা ফিফা। এরপরও সবার কপালে জোটেনি রাশিয়া বিশ্বকাপের টিকেট। তাই তারা স্টেডিয়ামে খেলার সময় খুঁজছে টিকিট। গত কয়েক দিনে এমন দৃশ্য দেখা গেছে মস্কোর লুজনিয়াকি স্টেডিয়াম ও স্পাটার্ক স্টেডিয়ামে। এই টিকেট পেতে টাকা দিতে কার্পণ্য করছে না তারা। টিকিটের জন্য কাগজে লিখে বলছে, আমার টিকিট দরকার। সাথে মুখেও বলছে, কারো কাছে কী টিকিট আছে। আমি ১০০ ডলারের টিকিট প্রয়োজনে ৫০০ ডলার দিয়ে কিনব। আর্জেন্টিনা- আইসল্যান্ড ম্যাচে এই টিকিটের জন্য হয়ে ঘুরতে দেখা গেছে কয়েক আর্জেন্টাইনকে। জার্মানির কয়েকজনকে দেখা গেল হাতেম কাগেজর লেখা প্লাকার্ড।‘' আমার টিকিট লাগবে।’

যাদের কাছে বেশি টিকিট আছে তারা এগিয়ে আসছে বিক্রির জন্য। দামে বনিবনা হলেই হচ্ছে লেনদেন। তবে সবার ভাগ্যে জোটে না এই মহামূল্যবান বিশ্বকাপের টিকিট। এক জার্মানকে মেক্সিকো ও জার্মানির ম্যাচের টিকিটের জন্য ৫০০ ডলার পর্যন্ত দিতে রাজি হতে দেখা গেল। কিন্তু মিলল না। আরেক জার্মান কাস্তার কাছে দ্বিতীয় রাউন্ডের টিকিট আছে। সে ওই টিকিটের বিনিময়ে জার্মানির প্রথম ম্যাচের টিকিট বিনিময় করতে চাইল। হলো না। এক মেক্সিকানের কাছে হসপিটালিটি বক্সের টিকিট আছে। তিনি আবার খুঁজছেন ক্রেতা। ২ হাজার ডলার হলে বিক্রি করবেন। এক ক্রেতা তা ১৮০ ডলার প্রস্তাব করায় বেচারা মনক্ষুন্ন হয়ে অন্য ক্রেতার দিকে চলে গেলেন।

তবে ভালো কাস্টমার পাওয়া গেলে চড়া দামে বিক্রি করা যায় এই টিকেট। আর্জেন্টিনা- আইসল্যান্ড ম্যাচে এরকম এক টিকিট বিক্রি করে বেশ খুশি দেখা গেল তাকে। তবে বলতে চাইলেন না কম লাভ হলো তার।

এই সব প্রথম রাউন্ডের টিকিট মূল্য সর্বনিম্ন ১৩০ ডলার পর্যন্ত ছিল। কালোবাজারিতে তাতে কত লাভ। কমপক্ষে ২০০ ডলার। তবে৫০০ ডলার পর্যন্তও বিক্রি হচ্ছে তা। আগামী ম্যাচগুলোতে তা আরো বেশি দামে বিক্রি হবে। অবশ্য তা ম্যাচ বুঝে।

আরো পড়ুন :
মুরগি নিষিদ্ধ! বিপাকে নাইজেরিয়া

খেলা কি কেবল মাঠে হয়? খেলোয়াড়দের পাশাপাশি ভক্তদের হৃদয় মোচড়ানো আবেগ ও পাগলামি ছাড়া কিছুতেই সম্পূর্ণ হতে পারে না কোনো খেলার ইতিবৃত্ত। সারা বিশ্বেই এ ধরনের কুসংস্কার দেখা যায়। এবারের বিশ্বকাপে নাইজিরিয়ার বিশ্বকাপ অভিযান শুরুর ঠিক আগে সামনে এলো তেমনই এক বিচিত্র পাগলামির খবর।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘বিবিসি’-তে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, শনিবার গ্রুপ ডি-তে ক্রোয়েশিয়ার সঙ্গে ম্যাচের আগে মনমেজাজ ভালো নেই নাইজিরিয়ার সমর্থকদের। কেননা, তারা যে মাঠে নিয়ে যেতে পারবে না তাদের ‘লাকি চার্ম’। কী সেটা? সেটা হলো জ্যান্ত মুরগি। মুরগি সঙ্গে করে নিয়ে গেলে প্রতিপক্ষ ‘মুরগি’ হবে, সেই কারণেই এমন চিন্তার জন্ম কি না, তা জানা নেই। মোদ্দা কথা হলো এমনই তাদের কুসংস্কার।

আরো পড়ুন :
দলের খেলোয়াড়কে চেরশেভের স্যালুট
ফুটবল বিশ্বকাপের ২১তম আসরের প্রথম ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে বিধ্বস্ত করে স্বাগতিক রাশিয়া। দলের পক্ষে ডেনিস চেরিশেভ ২টি, ইউরি গাজিন্সকাই-আরটেম দিজিউবা ও আলেক্সান্ডার গোলেভিন ১টি করে গোল করেন।

ম্যাচের ৭১ মিনিটে দলের তৃতীয় গোল করেন দিজিউবা। গোল করেই রাশিয়ার ডাগ-আউটের দিকে ছুটে যান দিজিউবা। রাশিয়ার কোচ স্তানিস্লাভ চেরশেভের সামনে পড়তেই চমকে উঠনে দিজিউবা। গোলের জন্য তাকে স্যালুট দেন চেরেশভ। এই ছবিটি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। এমন দৃশ্য নজর কেড়েছে ফুটবল প্রেমিদের।
আগামী ১৯ জুন ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মিশরের মুখোমুখি হবে রাশিয়া।


আরো সংবাদ



premium cement
তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ তালতলীতে ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল ভারতের নির্দেশের পর পোস্ট ব্লক করল এক্স ‘দেশের কল্যাণে সুষ্ঠু গণতান্ত্রিক ধারার বিকল্প নেই’ রংপুরে বিএনপির প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন সপ্তাহের শেষে তাপমাত্রা বাড়ার আভাস কোরিয়ার প্রতিটি গলি আজানের ধ্বনিতে ভরে উঠবে : মসজিদ নির্মাণের ঘোষণা দিয়ে কিম উল্লাপাড়ায় বেপরোয়া গতির বাস চাপায় পথচারী নিহত

সকল