২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এবারের বিশ্বকাপের প্রথম গোল দিলেন গাজিন্সকি

এবারের বিশ্বকাপের প্রথম গোল দিলেন গাজিন্সকি - এএফপি

ফুটবল বিশ্বকাপের ২১ তম আসর শুরু হয়েছে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে। বাংলাদেশ সময় রাত ৯টায় এই খেলায় শুরু হওয়ার পর রাশিয়ার পক্ষে বিশ্বকাপ ২০১৮-এর প্রথম গোল করেছেন রাশিয়ার গাজিন্সকি।

এর আগে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান ও উদ্বোধনী ম্যাচ ঘিরে মস্কোর লুঝনিকি স্টেডিয়াম তৈরি হয়েছে লাল সমূদ্রে। প্রায় ৮০ হাজার ধারণক্ষমতা সম্পন্ন এ স্টেডিয়ামের গ্যালারি থেকে শুরু করে সব জায়গাই যেন লালে লাল। রাশিয়ার ফুটবল দলের জার্সির রংটাই যেন এখন লুঝনিকি স্টেডিয়ামে আগুন ঝরাচ্ছে।

স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টা) শুরু হয়েছে আনুষ্ঠানিক উদ্বোধন। আধা ঘণ্টার মতো উদ্বোধনের আনুষ্ঠানিকতা শেষে শুরু হয় এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচ। স্বাগতিক রাশিয়া ও এশিয়ার দেশ সৌদি আরব মুখোমুখি হলো ২১তম বিশ্বকাপের বাঁশি বাজানো ম্যাচে।


গ্যালারি লাল, মাঠে সবুজ। অসাধারণ এক দৃশ্যের অবতারণা হয়েছে এ মুহুর্তে ইউরোপের অন্যতম সেরা এ স্টেডিয়ামে। স্বাগতিকদের ম্যাচ। তাই গ্যালারির বেশিরভাগ আসনই রাশিয়ানদের দখলে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটু আগেই উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিলেন। পুতিনে বক্তৃতামঞ্চে দাঁড়িয়ে হাত তুলতেই গ্যালারিতে সমুদ্রের গর্জন। একটি ভালো ও স্মরণীয় বিশ্বাকাপ উপহার দিতে চাই- তার এ কথাগুলোকেই যেন জোরালো সমর্থন জানালেন গ্যালারির হাজার হাজার লাল জার্সি পরা রাশিয়ান সমর্থক।

অনুষ্ঠানে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনো বক্তব্য শুরু করেন, আহলান আল সাহলান বলে। তিনি পুরো বিশ্বকে স্বাগত জানালেন বিশ্বকাপ উপভোগ করতে। সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ জানালেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল