২১ নভেম্বর ২০১৮

মজাদার ইফতার

শাসলিক
ফ্রাইড চিকেন শাসলিক - সংগৃহীত

ফ্রাইড চিকেন শাসলিক

উপকরণ : মুরগির হাড় ছাড়া গোশত কিউব করে কাটা ৭০০ গ্রাম, সয়াসস ১ টেবিল চামচ, আদা ও রসুন বাটা ১ টেবিল চামচ, গরম মসলা গুঁড়া ১ চা চামচ, মরিচের গুঁড়া ১ চা চামচ, লবণ স্বাদ মতো, টেম্পুরা পাউডার ১ কাপ, পেঁয়াজ ১টি, ক্যাপসিকাম ১টি, তেল ভাজার জন্য ও কাঁচামরিচ সাজানোর জন্য।

প্রণালী : গোশতের সাথে মসলা মেখে ৩০ মিনিট রেখে দিতে হবে। টেম্পুরা পাউডার পরিমাণ মতো পানির মধ্যে গুলিয়ে ব্যাটার তৈরি করে নিন। গোশতের টুকরায় মেখে ডুবো তেলে ভাজতে হবে। এবার পেঁয়াজ ও ক্যাপসিকাম কিউব করে কেটে শাসলিক স্টিকে গেঁথে ভেজে রাখা মুরগির গোশত ও কাঁচামরিচ দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

 

সাগু ব্রেড পাকোড়া

উপকরণ : পাউরুটি ৪ পিস, সাগুদানা ১ কাপ, ডিম ২টি, মুরগির সিনা ১টি (সামান্য লবণ, আদা বাটা ও সয়াসস দিয়ে সিদ্ধ করে নিতে হবে), চিলি সস ২ টেবিল চামচ, কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ, পুদিনাপাতা কুচি ২ টেবিল চামচ, ক্যাপসিকাম কুচি ৩ টেবিল চামচ, গাজর কুচি ৩ টেবিল চামচ, বাঁধাকপি (চার ভাগের ১ ভাগ), মেয়নিজ ৩ টেবিল চামচ, ব্রেডক্রাম্ব ১ কাপ, তেল ভাজার জন্য, লেটুসপাতা পরিমাণ মতো ও লবণ স্বাদ মতো।

প্রণালী : একটি পাত্রে সিদ্ধ করা মুরগির গোশত শ্রেড করে তাতে মেয়নিজ, সস, গাজর, ক্যাপসিকাম, কাঁচামরিচ, পুদিনাপাতা কুচি অল্প লবণ দিয়ে মেখে রাখুন। আরেকটি পাত্রে সাগুদানা ও ব্রেডক্রাম্ব মিশিয়ে রাখুন। এক পিস পাউরুটির মধ্যে মুরগির গোশত দিয়ে আরেকটি পাউরুটি দিয়ে ঢেকে স্যান্ডউইচ বানিয়ে রাখুন। এবার ৩ কোণা করে আড়াআড়ি কেটে ডিমে ডুবিয়ে সাগুদানা ও ব্রেডক্রাম্বে জড়িয়ে ডুবো তেলে ভেজে তুলুন। পছন্দ মতো সাজিয়ে পরিবেশন করতে হবে।


আরো সংবাদ