১৯ এপ্রিল ২০১৯

ঈদে মেয়েদের ফ্যাশন ট্রেন্ডে থাকছে বৈচিত্র্যের সমারোহ

সালোয়ার কামিজের সাথে সাথে পাশ্চাত্য ডিজাইনের প্রচুর পোশাকও রয়েছে এবারের ঈদ ফ্যাশনে (লা রেভে)

 

ঈদের পোশাক নিয়ে আলাদা আগ্রহ সবারই থাকে। সবাই এমন একটি পোশাক চায়, যা নিমিষেই নজর কেড়ে নেবে। সেই সাথে চলতি ফ্যাশনটিও থাকতে হবে পোশাকের রঙ ও ডিজাইনে। তাই প্রতি বছরই পোশাকে থাকে ভিন্ন ট্রেন্ড। এ বছর মেয়েদের ফ্যাশন ট্রেন্ডে থাকছে বৈচিত্র্যের সমারোহ

ঈদের আনন্দ যেন নতুন পোশাকেই। রোজার ঈদকে ঘিরে বেশ আগে থেকেই শুরু হয় ঈদের পোশাক পরিকল্পনা। অবশ্য ছেলেদের থেকে মেয়েরাই এগিয়ে রয়েছে এ ভাবনায়। সব ধরনের উৎসবকে ঘিরেই আমাদের দেশীয় পোশাক হাউজগুলো তৈরি করে নতুন ডিজাইনের ফ্যাশনেবল সব পোশাক।

এবারের ঈদে মেয়েদের পোশাকের ট্রেন্ডে নানা রঙ, ডিজাইন এ ম্যাটেরিয়াল বৈচিত্র্যে তৈরি হয়েছে নতুন সব পোশাক। ঈদকে সামনে রেখে এরই মধ্যে রকমারি পোশাকের পসরায় সেজেছে ফ্যাশন হাউজগুলো। যদিও কাটিং বা প্যাটার্নে খুব একটা পরিবর্তন আসেনি এবারের ঈদ পোশাকে। দেশী ফ্যাশন হাউজগুলো ঈদ আয়োজনে সেজেছে নতুন মাত্রায়। এই ঈদে মেয়েদের পোশাকের ফ্যাশন ট্রেন্ড সম্পর্কে বলেছেন বিশিষ্ট ফ্যাশন ডিজাইনাররা।

এ বছরের ফ্যাশন অনেকটা গত বছরের ট্রেন্ড ধরে রেখেছে। ড্রেসের কাটিং ও লেন্থে থাকছে নানা বৈচিত্র্য। লং কামিজ এ বছরের ডিজাইনেও প্রাধান্য পেয়েছে। তবে লেয়ারিং ও বিভিন্নভাবে ঘের দেয়া ফ্রকও ফ্যাশন ট্রেন্ড হিসেবে থাকছে। ঝুলে থাকছে বিভিন্ন কাট। কামিজের নেক ডিজাইনে হাইনেক, হাফ হাইনেক, রাউন্ড, স্কয়ার এমনি নানা ডিজাইন থাকছে। কামিজের ডিজাইন প্যাটার্নেও থাকছে নানা বৈচিত্র্য। কামিজের সাথে সাথে কুচি দেয়া ফ্রক ডিজাইনও বেশ দেখা গেছে।

সালোয়ারের ক্ষেত্রেও একইভাবে রয়েছে বৈচিত্র্যের সমাহার। পালাজ্জো প্রাধান্য পেয়েছে তবে পাশাপাশি, চুড়িদার, প্যান্ট ডিজাইন, সালোয়ার, লং স্কার্ট এসবও থাকছে কামিজ ও টপসের সাথে।

সালোয়ার কামিজের সাথে সাথে পাশ্চাত্য ডিজাইনের প্রচুর পোশাকও রয়েছে এবারের ঈদ ফ্যাশনে। কখনো কখনো দেশী ও পাশ্চাত্যের মিশ্রণে তৈরি করা হয়েছে পোশাক।

রঙের ক্ষেত্রে উজ্জ্বল রঙগুলোই প্রাধান্য পেয়েছে। তবে ঋতুর সাথে মিল রেখে কেউ কেউ নীল রঙকে বেছে নিয়েছেন মূল রঙ হিসেবে। কাপড়ের ম্যাটেরিয়াল হিসেবে সুতি, লিনেন, তাঁত প্রভৃতি কাপড়কে প্রাধান্য দেয়া হয়েছে গরমের কথা মাথায় রেখে। তবে সেহেতু উৎসবের পোশাক তাই সিল্ক, মসলিন, তসর, জর্জেট প্রভৃতি কাপড় থাকছে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে।

 

মূলত, এবারের বৈশাখের পোশাকের ডিজাইনকে প্রাধান্য দিয়েই সাজানো হয়েছে ঈদ কালেকশন।

বৈশাখী ডিজাইনকেই গুরুত্ব দিয়ে পোশাকে কিছুটা পরিবর্তন করা হচ্ছে বলে জানিয়েছেন দেশের খ্যাতনামা ফ্যাশন হাউজ অঞ্জনসের কর্ণধার শাহীন আহমেদ। তিনি জানান, এবারে মেয়েদের ঈদ পোশাকে কাটিং ও প্যাটার্নে খুব একটা পরিবর্তন হচ্ছে না। তবে ডিজাইনে ভিন্নতা থাকছে। বিশেষ করে আবহাওয়ার কথা মাথায় রেখেই তৈরি করা হচ্ছে ঈদের পোশাক। মেয়েদের ঈদের পোশাক হিসেবে থাকছে সালোয়ার-কামিজ, টপস, শাড়ি, সিঙ্গেল কামিজসহ নানা ধরনের পোশাক। গরম এবং বর্ষা এই দুইয়ে মিলিয়ে এবারের ঈদ। তাই এবারের ঈদে অঞ্জনসের পোশাকে প্রাধান্য পেয়েছে উজ্জ্বল রঙগুলো। একই সাথে কাপড় হিসেবে ব্যবহার করা হয়েছে কটন, লিনেন, ভয়েল, কটন তাঁত ও জর্জেট। প্যাটার্নে নেক লাইন, স্লিপডিজাইন, কামিজের ঘের এগুলোতে কিছুটা পরিবর্তন থাকবে। পোশাকে মোটিভ হিসেবে ব্যবহার করা হয়েছে ফ্লোরাল এবং জ্যামিতিক নকশা। এমব্রয়ডারি, ব্লকপ্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট, লেইস ইত্যাদি ব্যবহার করা হয়েছে এবারের পোশাকে ডিজাইনে ফুটিয়ে তুলতে। রঙে প্রাধান্য পেয়েছে, সাদা, নীল, বেগুনি, অ্যাশ, ডিপ কমলা, অফ হোয়াইট মেজেন্ডাসহ বিভিন্ন রঙ।

বিশ্বরঙের কর্ণধার ও ডিজাইনার বিপ্লব সাহা বলেন, ‘ঈদের পোশাক নিয়ে খুব বেশি নিরীক্ষার সুযোগ নেই। আবহাওয়ার কথা মাথায় রেখেই সফট কালার ও আরামদায়ক কাপড়ে পোশাকের ডিজাইন করেছি। মেয়েদের পোশাকে বৈশাখী আমেজটাই এবারের ঈদে ফ্যাশন ট্রেন্ড। ফ্লোরটাচ কামিজ বা গাউনের পাশাপাশি সেমি লং পোশাকও থাকবে। আবহাওয়ার কারণে পোশাকে ঢিলেঢালা ভাবটা থাকছে। ঈদের কামিজ, টপ, ক্যাপ কিংবা গাউনের মোটিফ হিসেবে ফ্লোরাল, ইসলামিক ও জ্যামিতিক থিম ব্যবহার করা হয়েছে। সালোয়ার-কামিজে উইভিং করা সুতি, ভয়েল, লিনেন, সিল্ক, জর্জেট, সিফন ও মসলিন কাপড়ে হ্যান্ড এমব্রয়ডারি, মেশিন এমব্রয়ডারি, টাইডাই, স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট ও হাতের কাজ নজর কাড়বে।

 

ঈদ ফ্যাশন

রঙ বাংলাদেশ
রঙ বাংলাদেশ বিচিত্র আয়োজনে সাজিয়েছে ঈদসম্ভার। রঙ বাংলাদেশ বরাবরের মতো বিষয়ভিত্তিক প্রেরণায় সংগ্রহ সাজাতে চায়। এই ধারায় এবার বেছে নেয়া হয়েছে ইসলামিক, ফ্লোরাল, জিওম্যাট্রিকস। এই তিনটি বিষয় থেকে তৈরি করা হয়েছে মোটিফ। চমৎকার বিন্যাসে তা সাজানো হয়েছে কাপড়ের ক্যানভাসে। সেই কাপড়ে তৈরি হয়েছে পাঞ্জাবি, শার্ট, সালোয়ার-কামিজ-দোপাট্টাসহ নানা পোশাক। একইভাবে শাড়িকেও আকর্ষণীয় রূপ দেয়া হয়েছে এসব মোটিফের অনন্য বিন্যাসে। সময়, প্রকৃতির অবস্থা, পারিপার্শ্বিক আবহাওয়া ও পোশাকের উপকরণ নির্বাচনে বিশেষ গুরুত্ব পেয়েছে।

মেয়েদের পোশাকে রয়েছে শাড়ি, থ্রিপিস, টুপিস, সিঙ্গেল কুর্তি, লং ফ্রক, গাউন, সিঙ্গেল ওড়না, সিঙ্গেল ব্লাউজ, টপস, প্লাজো বা প্যান্ট কাটিং, আনস্টিচ থ্রিপিস। ছেলেদের পোশাকে পাবেন পাঞ্জাবি, কাতুয়া, ফতুয়া, শার্ট, টি-শার্ট, পায়জামা, ধুতি, লুঙ্গি, টুপি, উত্তরীয়। ছোটদের পোশাকে সিঙ্গেল কামিজ, ফ্রক, স্কাট, টপস, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, কাতুয়া, ফতুয়া, পায়জামা, ধুতি, টুপি এবং কাপল ও ফ্যামিলি ড্রেস। তাঁত, সুতি, লিনেন, মসলিন, সিল্ক, হাফ সিল্ক, এন্ডি সিল্ক, এন্ডি কটন, ভয়েল কাপড় বেছে নেয়া হয়েছে।

ইজি
ঈদে আকর্ষণীয় সব পোশাক নিয়ে প্রতিবারের মতো এবারও ইজির আউটলেটগুলো সেজেছে বর্ণিল সাজে। ইজি বিশেষ আয়োজন হিসেবে রয়েছে টি-শার্ট ও পলো টি-শার্ট ইজির সব ধরনের পোশাকের দাম ও ক্রেতাদের নাগালের মধ্যে। ইজির সব শোরুমে এখন পাওয়া যাচ্ছে নতুন ডিজাইনের সব পোশাক। ইজিতে আরো রয়েছে কালারফুল ক্যাজুয়াল-ফরমাল শার্ট, শর্ট ও লং পাঞ্জাবি আর প্যান্ট।

নিপুণ
ঈদকে নিয়ে ভাবতে শুরু করেছে সবাই। হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন। প্রকৃতির পরিবর্তন, গরমের তীব্রতা সাথে বর্ষার মওসুম। তাই ক্রেতাদের উপযোগী পোশাকে সমৃদ্ধ হয়েছে দেশীয় ফ্যাশন হাউজ ‘নিপুণ’। আর তাই ক্রেতাদের স্বস্তি ও স্বাচ্ছন্দ্যের কথা চিন্তা করে নিপুণের প্রোডাক্ট লাইনে ফেব্রিক্স হিসেবে প্রাধান্য পেয়েছে সুতি, লিনেন, জয়সিল্ক ও তাঁত কটন। মোটিফের ক্ষেত্রে ফ্লোরাল, বানজারান, থাই, স্থাপত্য মোটিফ প্রাধান্য পেয়েছে। ঈদ আয়োজনে পোশাকে থাকছে শাড়ি, সালোয়ার কামিজ, কুর্তি, সিঙ্গেল পিস, ছেলেদের ক্ষেত্রে পাঞ্জাবি, শার্ট, ফতুয়া। আর এই ঈদে ছোট ছেলেমেয়েদের পোশাকে ‘নিপুণ’ সেজেছে ভিন্ন সাজে।

সোলস্টার
ঈদকে সামনে রেখে ক্রেতাদের জন্য সোলস্টার নিয়ে এসেছে আরামদায়ক স্ট্রাইপ পোলো শার্ট। বৈচিত্র্যপূর্ণ রঙ ব্যবহারের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে এসব পোলো শার্ট। ভিন্নতা আনা হয়েছে প্যাটার্নেও। সোলস্টারে পাওয়া যাবে এক কালার পোলো শার্ট, স্ট্রাইপ পোলো শার্ট, টি-শার্ট, শার্ট, ফতুয়া ও পাঞ্জাবি। নতুন নকশায় তৈরি এসব পোশাক পাইকারি ও খুচরা পাওয়া যাচ্ছে ঢাকার আজিজ সুপার মার্কেটের সোলস্টারের পাঁচটি শো-রুমে।

আর্টিজ্যান
ঈদ উপলক্ষে ফ্যাশন ব্রান্ড আর্টিজ্যান এনেছে শার্ট, পাঞ্জাবি, পোলো-শার্ট ও টি-শার্ট। আরামদায়ক কাপড়ে তৈরী এসব পোশাকের রঙে ও নকশায় রয়েছে বৈচিত্র্যের আমেজ।

পাঞ্জাবি গার্ডেন
এবারের ঈদুল ফিতর উপলক্ষে পাঞ্জাবি গার্ডেন নিয়ে এসেছে নতুন নতুন ডিজাইনের রুচিশীল সব পাঞ্জাবি। এখানে সব বয়সের মানুষের পাঞ্জাবি থাকছে, এ ছাড়া শিশুদের জন্য রয়েছে রকমারি ডিজাইনের কালারফুল পাঞ্জাবি।
হাতের কারুকাজ, বিভিন্ন ধরনের নকশা করা, এখানে কাপড় হিসেবে ব্যবহার হয়েছে সুতি কাপড় পাঞ্জাবিতে। এ ছাড়া সিল্কও প্রাধান্য পেয়েছে। বেশ কিছু কালার নিয়ে কাজ করেছে ফ্যাশন হাউজ পাঞ্জাবি গার্ডেন।

গ্রামীণ ইউনিক্লো
ঈদের উদযাপনকে আরো আনন্দময় করতে ও পোশাকের মাধ্যমে তা ফুটিয়ে তুলতে গ্রামীণ ইউনিক্লো নিয়ে এসেছে নানা ধরনের ক্যাজুয়াল এবং ট্রেডিশনাল পোশাকের সমাহার। এর মধ্যে রয়েছেÑ পাঞ্জাবি, পাজামা, শার্ট, টি-শার্ট, পোলো-শার্ট, জিনস প্যান্টস, চিনো প্যান্টস ও মেয়েদের আকর্ষণীয় ডিজাইনের কামিজ ও ক্যাজুয়াল টপস। এ ছাড়া ছেলেদের বক্সার-ব্রিফস, ট্যাংক-টপ ও মেয়েদের পালাজ্জো, লেগিংস, ওমেন পেন্সিল প্যান্টস। আরামদায়ক ও ট্রেন্ডি এসব পোশাক পাওয়া যাচ্ছে সাশ্রয়ী মূল্যে। পোশাক কিনতে পারবেন অনলাইনেও।

লা রিভ
লা রিভ ঈদ ফেস্টিভাল টেলস-২০১৮ এর মূল উপজীব্যÑ একলেকটিক স্টাইল অনুসৃত প্রিন্টিংস, প্যাটার্নস, সিলোটিস ও স্টাইলসের মিশ্রণ। নান্দনিকভাবে দেশীয় ঐতিহ্যের সঙ্গে পাশ্চাত্যের এই মিশেল লা রিভ ঈদ আয়োজনের প্রতিটি পোশাকে এনে দিয়েছে আভিজাত্যের ছোঁয়া।

‘লা রিভ ঈদ আয়োজনে নারীদের জন্য নতুন সংযোজনের মাঝে উল্লেখযোগ্য রিওয়ার্কড শার্টস, অ্যাসিমেট্রিক হেমলাইন টিউনিকস, ভিনটেজ স্টাইল টপস র‌্যানফলস এবং বিভিন্ন লেয়ারিং ড্রেসেস।

রুচিশীল এসব পোশাক তৈরিতে মানসম্পন্ন ভিসকজ, কটন, সাটিন, সিল্ক ব্লেন্ডেড, লিনেন জর্জেট ইত্যাদি আরামদায়ক কাপড় ব্যবহার করা হয়েছে। নারীদের পোশাক সমাহারে আরো রয়েছে সালোয়ার কামিজ, লং কামিজ, স্কাট, পালাজ্জো, হারেম, ডেনিমসহ বিভিন্ন আনুষঙ্গিক। এ ছাড়া তৈরী পোশাক প্রতিষ্ঠান হিসেবে লা রিভ প্রথমবারের মতো উন্মুক্ত করেছে ইসলামিক পোশাক আয়োজন ‘অভয়া’। মার্জিত ও শৈলীসমৃদ্ধ এই পোশাক সমাহারে নারীদের জন্য থাকছে হিজাব, অভয়া, শ্রাগ, লং কামিজ, টিউনিক, ওয়াইড লেগ পেন্ট ইত্যাদি।

পুরুষদের জন্য ঈদ আয়োজনে রয়েছে নান্দনিক মোটিফসমৃদ্ধ পাঞ্জাবি, চেক ও স্ট্রাইপের পাশাপাশি ডিজিটাল প্রিন্টের আরামদায়ক কাপড়ের ক্যাজুয়াল শার্ট ও গ্রাফিক শার্ট, পোলো শার্ট, ট্রপিক্যাল প্রিন্ট হ্যানলি, ডেনিমস, ডাইড চিনোস ফর ক্যাজুয়াল ও অন্যান্য সুপার স্লিম বটমস ইত্যাদি।


আরো সংবাদ




iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

Bursa evden eve nakliyat
arsa fiyatları tesettür giyim
Canlı Radyo Dinle hd film izle instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al