১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

করোনা : আসল পরিস্থিতি লুকোচ্ছেন পুতিন!‌

করোনা : আসল পরিস্থিতি লুকোচ্ছেন পুতিন!‌ - সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত গোটা বিশ্ব। চীন, আমেরিকা, ইতালি, স্পেন, ফ্রান্স– বিশ্বের প্রথম সারির দেশগুলোর অবস্থা ভয়াবহ। কিন্তু রাশিয়ার অবস্থা কেমন?‌ কতটা আক্রান্ত বিশ্বের অন্যতম শক্তিধর দেশটি?‌ মস্কোর ভিন্ন ভিন্ন কথায় ধোঁয়াশা দেখা দিয়েছে।

কয়েক দিন আগেই রাশিয়া জানিয়েছিল, সে দেশে করোনা পরিস্থিতি হাতের মুঠোয়। এবার সেই দেশই আচমকা ১৮০ ডিগ্রি ঘুরে গেল। বুধবার সংবাদ সম্মেলনে পুতিন জানালেন, রাশিয়ায় করোনার সংক্রমণ ঠেকানো কার্যত অসম্ভব। কারণ অন্যান্য দেশগুলির তুলনায় আয়তনে রাশিয়া অনেকটাই বড়। এরপরই তিনি দেশবাসীকে যতটা সম্ভব বাড়িতে থাকারই আর্জি জানান। শুধু তাই নয়, পরবর্তী সপ্তাহে প্রত্যেককেই ছুটি দিয়ে দেয়া হয়েছে। আ তার জন্য আবার কাটা হবে না বেতন।

এখানেই শেষ নয়, এই সংবাদ সম্মেলনের পরেই মস্কোর পক্ষ থেকে ঘোষণা করা হয়, আপাতত বন্ধ থাকবে দেশের সীমান্ত। রাশিয়ায় নামবে না কোনো আন্তর্জাতিক বিমান। শুধু করোনা আক্রান্ত দেশগুলোতে আটকে পড়া রাশিয়ানদের বিশেষ বিমানে দেশে ফিরিয়ে আনা হবে। এছাড়া আগামী শনিবার থেকে শুরু হওয়া সপ্তাহে মস্কোর সব বার, রেস্তরাঁ, ক্যাফে, পার্ক, এমনকি দোকানও বন্ধ রাখা হবে।

শেষ পাওয়া খবরে, এবার রাশিয়ায় ধীরে ধীরে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কেবলমাত্র এক দিনে আক্রান্ত হয়েছেন ১৮২ জন। সবমিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৮৪০ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ৩। তা সত্ত্বেও এত দিন মস্কো জানিয়ে এসেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে। শেষপর্যন্ত অবশ্য নিজেদের আগের অবস্থান থেকে সরে এসে কার্যত সত্যিটা মানতেই হলো পুতিনের।
সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement
ভাঙ্গায় গৃহবধূর ৩ মেয়েসন্তান প্রসব, সাহায্যের আবেদন ব্যারিস্টার কাজলের মুক্তির দাবিতে বার কাউন্সিলের সামনে আইনজীবী সমাবেশ টাঙ্গাইলে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ, ২ জনের যাবজ্জীবন কেনিয়ায় বাস দুর্ঘটনায় ১১ শিক্ষার্থী নিহত খুলনার ইঁদুর মারার বিদ্যুতের তারে জড়িয়ে বউ-শাশুড়ির মৃত্যু কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর

সকল