২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বলিভিয়ায় বিক্ষোভকারীদের রাষ্ট্রীয় গণমাধ্যম দখল, উত্তেজনা বৃদ্ধি

- সংগৃহীত

বলিভিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারীরা শনিবার রাষ্ট্র পরিচালিত দু’টি গণমাধ্যম দখল করে সম্প্রচার বন্ধ করে দিয়েছে এবং কিছু পুলিশ সদস্য প্রেসিডেন্ট ইভো মোরালেসের প্রাসাদ অবস্থিত স্কয়ারে গার্ড দেয়া বন্ধ করেছে। বিতর্কিত নির্বাচনের পর দেশটিতে এই চরম উত্তেজনার সৃষ্টি হয়। খবর এএফপি’র।

এ দুই গণমাধ্যমের পরিচালক ইভান মালদোনাদো বলেন, বিক্ষোভকারীরা বলিভিয়া টিভি এবং রেডিও পাটরিয়া নুয়েভায় প্রবেশ করে মোরালেস সরকারের স্বার্থে কাজ করার অভিযোগে কর্মচারীদের সেখান থেকে চলে যেতে বাধ্য করে।

মালদোনাদো এএফপি’কে বলেন, ‘বাইরে সমবেত জনগণের লাগাতার হুমকির মুখে আমরা সেখান থেকে চলে আসতে বাধ্য হই।’

লাপেজের বলিভিয়া টিভি ও বেতার কেন্দ্র ভবন থেকে প্রায় ৪০ জন কর্মীকে চলে যেতে দেখা যায়। এ সময় প্রায় ৩শ’ জন পরস্পরের হাত ধরে চলতে চলতে বিক্ষোভকারীদের তিরস্কার করছিল। পরবর্তীতে উভয় কেন্দ্র থেকে কেবলমাত্র সঙ্গীত সম্প্রচার করা হয়।

গত মাসে অনুষ্ঠিত এক বিতর্কিত নির্বাচনে মোরালেস চতুর্থবারের মতো ক্ষমতায় আসার প্রতিবাদে আন্দোলনের এটি ছিল সর্বশেষ ধাক্কা।
এদিকে মোরালেস গণমাধ্যম দখলের কঠোর নিন্দা জানিয়েছেন।

তিনি টুইটারে দেয়া এক বার্তায় বলেছেন, ‘তারা বলছে, তারা গণতন্ত্রের পক্ষে। কিন্তু তাদের আচরণ স্বৈরশাসকের মতো।’ সূত্র : বাসস।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল