২৪ অক্টোবর ২০১৯

রাশিয়ায় পরীক্ষা কেন্দ্রে রকেট বিস্ফোরণ : নিহত ৫

রাশিয়ার একটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা কেন্দ্রে রকেট বিস্ফোরণে ৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। বিবিসি জানিয়েছে, আর্চেঞ্জেলস্কের নিওনক্সা অঞ্চলে রুশ নৌবাহিনীর ওই পরীক্ষাগারে একটি লিকুইড প্রপেলান্ট রকেট ইঞ্জিন পরীক্ষার সময় এ বিস্ফোরণ ঘটে।

সমুদ্র থেকে উৎক্ষেপণযোগ্য আন্তমহাদেশীয় ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র, ভূমি থেকে উৎক্ষেপণযোগ্য ক্ষেপণাস্ত্র ও যুদ্ধবিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্রসহ রাশিয়ার নৌবাহিনীর সব ধরনের ক্ষেপণাস্ত্র ব্যবস্থার পরীক্ষা চালানো হয় নিওনক্সা কেন্দ্রে। রাশিয়ার সংবাদমাধ্যমগুলো জানায়, বৃহস্পতিবার ওই পরীক্ষাকেন্দ্রে তরল রকেট ইঞ্জিনের চালিকাশক্তি হিসেবে ‘আইসোটপ শক্তি উৎস’ নিয়ে পরীক্ষা চালাচ্ছিল প্রতিষ্ঠানের প্রকৌশলী ও কারিগরি দল।

এ পরীক্ষার সময়ই দুর্ঘটনাটি ঘটে। এতে আটজন হতাহত হয়। বিস্ফোরণে আহত তিনজন গুরুতরভাবে অগ্নিদগ্ধ হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এর আগে তারা জানিয়েছিল,বিস্ফোরণে দুজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। তবে পরে নিহতের সংখ্যা বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে।


আরো সংবাদ

পরকীয়ার পর ভাই-বোনের বিয়ে : চরম সিদ্ধান্ত নিলেন বাবা (১৪৯৯০১)পাপনের অটো সাকিবের মটো (২৫৭৬৭)বিকেল ৫টা পর্যন্ত সময় বেঁধে দিলেন বিসিবি সিইও (২২৯৮৭)ধরা খেয়ে ৫১ লাখ টাকা কাবিনে বিয়ে করলেন পুলিশ কর্মকর্তা (১৯৯০৩)ভারতের পাম ওয়েল যুদ্ধে অনড় থাকবেন মাহাথির (১৬৭৮২)রাঙ্গামাটিতে বিএনপি নেতাকে গুলি করে হত্যা : লাশ নিয়ে বিক্ষোভ (১৫৩৮৯)ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য সাবের হোসেনের (১৪৬৫৪)ডিসির সাথে আপত্তিকর ভিডিও, অবশেষে সমালোচিত ওই নারী বরখাস্ত (১৪২৭২)ক্রিকেটে অচলাবস্থা নিরসনে মাশরাফিকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী (১৩৪২১)সমাপনী ও বার্ষিক পরীক্ষা বর্জন করবেন দুই লাখ শিক্ষক (১২৩৪৮)



portugal golden visa
paykwik