২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গ্রীসে টর্নেডো ও শিলাবৃষ্টিতে ৬ পর্যটক নিহত

-

গ্রীসের উত্তরাঞ্চলে বুধবার রাতে শক্তিশালী টর্নেডো ও ভয়াবহ শিলাবৃষ্টিতে ছয়জন পর্যবেক্ষক নিহত হয়েছে। পুলিশ একথা জানায়। খবর এএফপি’র।

কর্তৃপক্ষ জানায়, দিসালোনিকি নগরীর কাছে হালকিডিকি এলাকায় শক্তিশালী ঝড়ের আঘাতে আরো অনেক লোক আহত হয়েছে।

টেলিভিশনের ভিডিও ফুটেজে বিভিন্ন গাড়ি উল্টে, অনেক গাছ উপড়ে পড়ে থাকতে দেখা যাচ্ছে। এছাড়া ঝড়ের আঘাতে অনেক ঘরবাড়ির ছাদ উড়ে গেছে এবং ভূমিধসের ঘটনা ঘটেছে।

গ্রীসের উত্তরাঞ্চলের বেসামরিক সুরক্ষা বিভাগের প্রধান চারালাম্বোস স্টিরিয়াডি বলেন, ‘এই ঘূর্ণিঝড়ের আঘাতে ছয়জন পর্যটক নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।’

রাষ্ট্রীয় টেলিভিশন ইআরটি’কে সাক্ষাতকার দেয়া প্রত্যক্ষদর্শীদের মতে, অস্বাভাবিক এ জড় মাত্র প্রায় ২০ মিনিট স্থায়ী ছিল।

পুলিশ জানায়, টর্নেডোর আঘাতে কারাভান উড়ে যাওয়ায় এক চেক দম্পতি মারা যায়। এছাড়া ঝড়ে উপড়ে পড়া গাছের নিচে চাপা পড়ে রাশিয়ার এক নাগরিক ও তার ছেলে নিহত হয়।

এ প্রাকৃতিক দুর্যোগে একটি ভবন ধসে রোমানিয়ার এক নারী ও তার শিশু নিহত হয়েছে।

স্টিরিয়াডিস জানান, এটি ছিল একটি নজিরবিহীন শক্তিশালী ঝড় ও ভয়াবহ শিলাবৃষ্টি। তিনি আরো জানান, ভয়াবহ পরিস্থিতির কারণে হালকিডিকিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছিল।

জরুরি বিভাগের প্রধান ভাসিলিস ভার্থাকয়ানিস জানান, সেখানে উদ্ধার অভিযানে কমপক্ষে ১৪০ জন উদ্ধার কর্মীকে কাজে লাগানো হয়েছে।

নাগরিক সুরক্ষা বিষয়ক মন্ত্রীর স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করার কথা রয়েছে।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল