২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হাঙ্গেরিতে নৌকা ডুবে ৭ জনের মৃত্যু, নিখোঁজ ১৯

-

হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে দানিয়ুব নদীতে নৌকা ডুবে অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো ১৯ জন।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

বার্তা সংস্থা এমটিআই জানিয়েছে, নৌকাটিতে ৩৩ জন লোক ছিলেন যাদের অধিকাংশই দক্ষিণ কোরীয় পর্যটক। নৌকাটি নোঙ্গর করার সময় অন্য একটি জলযান নৌকাটিকে আঘাত করলে এটি ডুবে যায়।

বুধবার স্থানীয় সময় রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

গত কয়েকদিনের ভারি বৃষ্টিপাতে পর্যটকদের প্রিয় গন্তব্যস্থল দানিয়ুব নদীর পানি ফেঁপে তীব্র স্রোত তৈরি হয়েছে।

ডুবে যাওয়া নৌকাটির নাম ‘হাবলেয়ানি’ বা ‘মৎসকুমারি’ ছিল বলে শনাক্ত করা হয়েছে। দুই ডেকের এই নৌকাটিতে ৪৫ জন লোক একসাথে বসে নৌভ্রমণ উপভোগ করতে পারতেন।

এ ঘটনায় ১৯ কোরিয়ান নিখোঁজ বলে নিশ্চিত করেছে দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়। দেশটির সরকার কর্মকর্তাদের একটি দলকে হাঙ্গেরিতে পাঠানোর পরিকল্পনা করেছে বলে জানিয়েছে তারা।

বৃহস্পতিবারের প্রথম প্রহর থেকে নদীর ভাটির দিক বরাবর কয়েক কিলোমিটার এলাকাজুড়ে বড় ধরনের একটি উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। অভিযানে বহু নৌকা, ডুবুরি, স্পটলাইট ও রাডার স্ক্যান ব্যবহার করা হচ্ছে।

উদ্ধারকারী দল সতর্ক করে জানিয়েছে, সময় গড়ানোর সাথে সাথে তীব্র স্রোত ডুবে যাওয়াদের আরো দূরে নিয়ে যেতে পারে, তাতে জীবিত কাউকে খুঁজে পাওয়ার সম্ভাবনা ক্ষীণ হয়ে যাবে।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু

সকল