২১ সেপ্টেম্বর ২০১৯

একসাথে ছয় শিশুর জন্মে চমক

এক সাথে ছয় শিশুর জন্ম - ছবি : সংগ্রহ

কথায় বলে, ‘লাখে একটা’। কিন্তু এই ঘটনা এতই বিরল যে, লাখেও দেখা মেলে না। সোমবার এ রকমই এক ঘটনার সাক্ষী থাকলেন পোল্যান্ডের ক্রাকউ শহরের ইউনিভার্সিটি হাসপাতালের চিকিৎসকেরা। ওই হাসপাতালে এক সাথে ছয় শিশুর জন্ম দিলেন এক পোলিশ নারী। চিকিৎসা বিজ্ঞানের এই বিরল ঘটনা নিয়ে উচ্ছ্বসিত সে দেশের মানুষজন। এক সাথে ছয়টি শিশুর জন্ম বা সেক্সটুপলেটস প্রথমবার ঘটল পোল্যান্ডে। 

ঘটনার পর ইউনিভার্সিটি হাসপাতালের মুখপাত্র রিজজার্ড লুটারব্যাচ এক সংবাদ সংস্থাকে বলেন, ছয় সন্তানের জন্ম দেয়া ওই নারীর বয়স ২৯ বছর। মা ও তার শিশুরা সুস্থ আছেন বলেও জানিয়েছেন তিনি।

ছয়টি শিশুর মধ্যে দু’টি ছেলে সন্তান ও চারটি মেয়ের জন্ম দিয়েছেন তিনি। শিশুদের ওজন ৮৯০ গ্রাম থেকে ১৩০০ গ্রামের মধ্যে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। গর্ভাবস্থার ২৯ সপ্তাহের মাথায় এসব শিশুর জন্ম দেন তিনি। এর আগে ওই নারীর দুই বছর বয়সী একটি ছেলে রয়েছে। সন্তান জন্মদানের পর ওই নারীকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন পোল্যান্ডের প্রেসিডেন্ট অ্যান্দ্রেজ দুদা। ইন্টারনেট।


আরো সংবাদ

অকালে চুল পেকে যাওয়া ঠেকাতে খাবার তালিকায় রাখুন এই খাবার পেঁয়াজের ঝাঁজে অস্থির ক্রেতা, নতুন করে বেড়েছে ডিম-মুরগির দাম হাতিরঝিলে ভেসে উঠলো লাশ, পরিচয় খুঁজছে পুলিশ অপরিকল্পিত নির্মাণাধীন ভবন থেকে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ হয়ে শিশুর মৃত্যু ১৩০’র বেশি দেশ ভ্রমণ করেছেন যে অন্ধ পর্যটক মায়ের কাছ থেকে টাকা আদায়ে চাচা-বন্ধুদের সাথে মিলে ৫ম শ্রেণীর ছাত্রের অপহরণ নাটক ধানমন্ডি ক্লাবের বার সিলগালা কাশ্মির ইস্যুতে ট্রাম্প- ইমরান বৈঠক সোমবার কারাগারে দুঃসহ পরিবেশে কাশ্মিরি বন্দীরা যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর শরীরে এসিড নিক্ষেপ চট্টগ্রামে হ্যাং আউটে পুলিশের অভিযান, মালিকপুত্রসহ আটক ২

সকল