২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শ্রীলঙ্কায় তিন সন্তানকে হারালেন ডেনমার্কের এই শিল্পপতি

আনরেস হলশ পভলসন - ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কায় সিরিজ বিস্ফোরণে নিজের তিন সন্তানকে হারালেন ডেনমার্কের ধনকুবের শিল্পপতি আনরেস হলশ পভলসন। ইস্টার সানডের ছুটিতে সপরিবার শ্রীলঙ্কায় ছুটি কাটাতে গিয়েছিলেন। রোববার সকালে সেখানে সিরিজ বিস্ফোরণ ঘটে। তাতে তার চার সন্তানের মধ্যে তিন জনের মৃত্যু হয় বলে সে দেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে।

পভলস ডেনমার্কের সবচেয়ে ধনী ব্যক্তি, তার সম্পদের পরিমাণ প্রায় ৮০০ কোটি মার্কিন ডলার। এছাড়া স্কটল্যান্ডে ব্যক্তিগতভাবে সবচেয়ে বেশি জমির মালিক তিনি। আন্তর্জাতিক ফ্যাশন সংস্থা ‘বেস্টসেলার’-এর মালিক আনরেস হলশ পভলসন। পৃথিবীর ৭০টি দেশে ২ হাজার ৭০০ স্টোর রয়েছে তাদের। মোট কর্মীর সংখ্যা প্রায় ১৭০০। জ্যাক অ্যান্ড জোন্স, ভেরো মোডা, ওনলি-র সতেরোটি ব্ল্যান্ড ‘বেস্টসেলার’-এর অধীনে। এ ছাড়াও, ই-কমার্স সংস্থা এসস-এরও বৃহত্তম অংশীদার তিনি। স্কটল্যান্ডের এক শতাংশ জমির মালিক তিনি। বেশ কিছু ঐতিহাসিক দুর্গও কিনেছেন। সব মিলিয়ে তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৭৯০ কোটি মার্কিন ডলার।

নাম প্রকাশ না করলেও, শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে পভলসনের তিন সন্তানের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন তার সংস্থার এক মুখপাত্র জেসপার স্তুবকিয়ের। তিনি বলেন, ‘হামলায় নিজের তিন সন্তানকে হারিয়েছেন পভলসন।’ কিন্তু বিস্ফোরণের সময় তারা কোথায় ছিলেন, বাকিরা নিরাপদ রয়েছেন কিনা, তা নিয়ে কোনও মন্তব্য করেননি তিনি। বরং এই দুঃসময়ে পভলসন পরিবারকে বিরক্ত না করতে সংবাদমাধ্যমকে অনুরোধ জানান তিনি।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল