১৪ নভেম্বর ২০১৯

মাঝ আকাশে সংঘর্ষ দুই সুখোই বিমানের

মাঝ আকাশে সংঘর্ষ দুই সুখোই বিমানের - সংগৃহীত

মাঝ আকাশে সংঘর্ষ হলো দুটি সুখোই ফাইটার জেটের। রাশিয়ার পূর্ব দিকের তাতার স্ট্রেট এলাকার আকাশে এই ঘটনা ঘটে। দুটি সুখোই সু-৩৪ ফাইটার বম্বার শুক্রবার মুখোমুখি চলে আসে।

সূত্রের খবর, শুক্রবার এই ঘটনা ঘটেছে রাশিয়ার আকাশে। আচমকা রাডারের স্ক্রিন থেকে উধাও হয়ে যায় দুটি যুদ্ধবিমান। এরপর দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষ হয়েছে বলেই অনুমান করা হচ্ছে। দুই বিমানে থাকা ক্রুদের কী অবস্থা তা এখনো স্পষ্ট নয়।

যদিও প্রাথমিকভাবে জানা যাচ্ছে, একজন একটি বিমানের ক্রু বেরিয়ে এসেছেন। দ্বিতীয় বিমান বেসে ফিরে গিয়েছে।

এদিন হারবা এয়ারফিল্ড থেকে রুটিন মাফিক বিমান ওড়াচ্ছিল দুটি সুখোই। ইঞ্জিন বিল হয়ে যাওয়াতেই এই ঘটনা ঘটে বলে জানা গেছে।

তবে সুখোই-এর দুর্ঘটনা এই প্রথমবার নয়। এর আগে রাশিয়ার ভোরোনেজ এলাকায় ২০১৫ সালে ভেঙে পড়ে গেয়টি সুখোই সু-৩৪ বম্বার।

সুখোই রাশিয়ার তৈরি একটি বম্বার। এতে থাকে দুটি ইঞ্জিন ও দুটি সিট। এটি মূলত সুপারসনক মিডিয়াম রেঞ্জ ফাইটার। সিরিয়ার গৃহযুদ্ধেও রাশিয়ার এই যুদ্ধবিমান ব্যবহার করা হয়েছিল।


আরো সংবাদ

বাবরি মসজিদ পুনর্নির্মাণের দাবি খেলাফত মজলিসের কেরানীগঞ্জের অবৈধ কারখানাগুলোয় র্যাবের টানা অভিযান আজ আয়কর মেলা শুরু খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ২৫ নভেম্বর মুন্সীগঞ্জ আ’লীগের সভাপতিসহ কয়েক নেতার বিরুদ্ধে দুদকে অভিযোগ রোহিঙ্গাদের নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র ৮০০০ আসামির তালিকা তুলে দেয়া হলো জনপ্রতিনিধিদের হাতে প্রধান বিচারপতিকে মোদির কৃতজ্ঞতাই জানান দেয় রায় পূর্বপরিকল্পিত : সুশীল ফোরাম সিদ্ধিরগঞ্জে মেঘনা তেলের ডিপোতে শ্রমিকদের কর্মবিরতি রাঙ্গা ক্ষমা চাইলেন এবার সংসদে ভূ-কৌশলগত বিরোধ নয় সুষ্ঠু প্রতিযোগিতা চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

সকল

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত (২৬৯৯৯)বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম (২৫২৯২)বিয়ের ২৮ দিন পর স্বামী হারানো সেই আফরোজার কোলে নতুন অতিথি (১২০৩৫)মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় (১১৯১২)হাসপাতালের মর্গে ছোঁয়ামনির নিথর দেহ, ইয়াছিনের খোঁজে স্বজনদের আহাজারি (১০৮৯১)ট্রেন দুর্ঘটনা : বি.বাড়িয়া সদর হাসপাতালে ভর্তি ৪৪, রক্তের প্রয়োজন (৯৭৮৮)ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! (৮৪৯৮)বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে হিন্দু সংগঠনগুলোতে প্রকাশ্য মতপার্থক্য ও বাকযুদ্ধ (৮১১৪)গোসলের পর কাফন পরানো হলেও জানাজা হল না কিবরিয়ার (৭৮২৫)মিয়ানমারের বিরুদ্ধে মামলা করায় গাম্বিয়াকে ঢাকার অভিনন্দন (৭৭৫৬)