১৯ জুলাই ২০১৯

ডেনমার্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ৬

দুর্ঘটনাকবলিত ট্রেনের পাশে কাজ করছেন উদ্ধারকর্মীরা - সংগৃহীত

ডেনমার্কের গ্রেট বেল্ট সেতুতে ট্রেন দুর্ঘটনায় অন্তত ৬ জন নিহত ও অপর ১৬ জন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় সকাল আটটায় ঝড়ের মধ্যে মালবাহী ট্রেন থেকে একটি তারপুলিন অপর একটি কমিউটার ট্রেনের ওপরে পড়লে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাকবরিত ট্রেনটি ওডেনসি শহর থেকে রাজধানী কোপেনহেগেনের দিকে যাচ্ছিল।

জানা যায়, ডেনমার্কের জিল্যান্ড ও ফুনেন দ্বীপের মধ্যে সংযোগকারী সেতুটি দিয়ে ট্রেন ও যান চলাচল করে থাকে। মঙ্গলবারের খারাপ আবহাওয়ায় ট্রেন দুর্ঘটনার আগেও সেতুটিতে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে।

দুর্ঘটনার বিস্তারিত না জানাতে পারলেও ডেনমার্ক পুলিশ নিশ্চিত করেছে ট্রেনটিতে একটি বস্তু আঘাত করেছে। প্রকাশিত ছবিতে দেখা গেছে মালবাহী ট্রেনটির কন্টেইনারের পাশ দিয়ে ভেঙে গেছে।

খারাপ আবহাওয়ার কারণে জরুরি সেবা বিভাগের কর্মীদের যাত্রীবাহী ট্রেনটির কাছে পৌঁছাতে বেগ পেতে হচ্ছে বলে খবরে বলা হয়েছে। ট্রেনটিতে ১৩১ জন যাত্রী ও ৩ জন কর্মী ছিলেন।

এদিকে বিবিসির খবরে বলা হয়েছে, সেতুর পশ্চিম প্রান্তে নাইবোর্গ শহরে একটি জরুরি কেন্দ্র খোলা হয়েছে। দুর্ঘটনার পর সেতু ব্যবহার করে ফুনেন দ্বীপে যাওয়া সব ট্রেন ও গাড়ি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তবে জিল্যান্ড অভিমুখে গাড়ি চলছে বলে জানিয়েছে বিবিসি।


আরো সংবাদ

gebze evden eve nakliyat instagram takipçi hilesi