২৫ মে ২০১৯

রাশিয়ায় গুপ্তচর সন্দেহে মার্কিন নাগরিক আটক

দূর থেকে তোলা ছবিতে রাশিয়ার প্রেসিডেন্টের কার্যালয় ও বাসভবন ক্রেমলিন প্রাসাদ -

গুপ্তচরবৃত্তির সন্দেহে মস্কোয় এক মার্কিন নাগরিককে আটক করেছে রাশিয়ার অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা ফেডারেল সিকিউরিটি সার্ভিস অব রাশিয়া (এফএসবি)।

পল হোয়েলান নামে ওই মার্কিনিকে গত ২৮ ডিসেম্বর আটক করা হয়েছে বলে সোমবার এক বিবৃতিতে জানায় এফএসবি। বিবৃতিতে বলা হয়, রাশিয়ার ফৌজদারি আইন অনুযায়ী গুপ্তচরের কাজ করার সময় আটককৃত মার্কিন নাগরিকের বিরুদ্ধে মামলা হয়েছে, তদন্তও চলছে। তবে মামলায় গুপ্তচরবৃত্তির প্রকৃতি সম্পর্কে কোনো বিবরণ দেয়া হয়নি। এই ব্যাপারে মন্তব্যের জন্য মস্কোর মার্কিন দূতাবাসের কাউকে পাওয়া যায়নি।

২০১৪ সালে ইউক্রেন থেকে ক্রিমিয়ার উপদ্বীপকে মস্কোর সাথে যুক্ত করার পর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে রাশিয়ার সম্পর্কে তিক্ততা বিরাজ করছে। তখন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র ও অন্যান্য পাশ্চাত্য দেশ রাশিয়ার বেশ কয়েকজন নাগরিক, কর্মকর্তা, ব্যাংক ও কয়েকটি কোম্পানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

সিএনএন জানিয়েছে, রাশিয়ার আইনে ২৭৬ ধারা গুপ্তচরবৃত্তি সংক্রান্ত। রাশিয়ার সরকারি সংবাদ সংস্থা তাস জানিয়েছে, দোষী সাব্যস্ত হলে ১০ থেকে ২০ বছরের সাজা হতে পারে ওই মার্কিন নাগরিকের। ২০১৬ সালের মার্কিন নির্বাচনে হস্তক্ষেপসহ নানাবিষয় নিয়ে রাশিয়া ও যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্কে তিক্ততা বিরাজ করছে।


আরো সংবাদ




Instagram Web Viewer
agario agario - agario
hd film izle pvc zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Canlı Radyo Dinle Yatırımlık arsa Tesettürspor Ankara evden eve nakliyat İstanbul ilaçlama İstanbul böcek ilaçlama paykasa