২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্যারিসে ট্রাম্পের সাথে ভালো আলোচনা হয়েছে : পুতিন

-

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে তার সংক্ষিপ্ত কিন্তু ভালো আলোচনা হয়েছে। প্যারিসে প্রথম বিশ্বযুদ্ধের শতবছর স্মরণ অনুষ্ঠানের ফাঁকে তাদের মধ্যে এ আলোচনা হয়।

রুশ গণমাধ্যম একথা জানিয়েছে। খবর এএফপি’র।

রোববার ট্রাম্পের সাথে আলোচনা করতে পেরেছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পুতিন বলেন, ‘হ্যাঁ’।

তাদের মধ্যকার আলোচনা কেমন হয়েছে জানতে চাইলে পুতিন বলেন, ‘ভালো’।

তিনি বিস্তারিত আর কিছু জানাননি।

তবে ফ্রান্সের প্রেসিডেন্ট কার্যালয় থেকে বলা হয়েছে, স্মরণ অনুষ্ঠানের পর দুপুরের খাবারের সময় দুই নেতার মধ্যে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

অনুষ্ঠানের আয়োজক ও ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল এ সময় কয়েকটি ইস্যুতে মতবিনিময় করেন।

তাদের মধ্যে মধ্যপ্রাচ্য সংকট বিশেষত সিরিয়া, ইরান ও সৌদি আরব এবং উত্তর কোরিয়া ইস্যুতে আলোচনা হয়।

এদিকে হোয়াইট হাউসের নারী মুখপাত্র সারাহ স্যান্ডার্স বলেন, দুপুরের খাবারের সময় ট্রাম্পের সাথে পুতিন, ম্যাক্রোঁ ও মের্কেলসহ বিশ্ব নেতাদের বৈঠক হয়। এ সময় তাদের মধ্যে ‘খুবই ভালো ও গঠনমূলক’ আলোচনা হয়।

স্যান্ডার্স বলেন, ‘বিশ্ব নেতারা আইএনএফ (পরমাণু চুক্তি), সিরিয়া, বাণিজ্য, সৌদি পরিস্থিতি, অবরোধ, আফগানিস্তান, চীন ও উত্তর কোরিয়াসহ বিভিন্ন ইস্যুতে আলোচনা করেন।’


আরো সংবাদ



premium cement
প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন

সকল