২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কুড়িল দ্বীপপুঞ্জে শক্তিশালী ভূমিকম্প

-

কুড়িল দ্বীপপুঞ্জের উত্তরাঞ্চলে বৃহস্পতিবার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল ৬.৭। রাশিয়া বিজ্ঞান একাডেমির (আরএএস) এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। খবর এএফপি’র।

বিবৃতিতে বলা হয়, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল ৪৯.২ ডিগ্রী উত্তর অক্ষাংশ ও ১৫৬.৮ ডিগ্রী পূর্ব দ্রাঘিমাংশে ভূ-পৃষ্ঠের ৭৪ কিলোমিটার গভীরে। আর এটির অবস্থান হচ্ছে জনবিরল ওনেকোটান দ্বীপের প্রায় ১৫০ কিলোমিটার পূর্বে।

স্থানীয় সময় ১০টা ১৬ মিনিট (গ্রিনিচ মান সময় ১২১৬ টা) ভূমিকম্পটি আঘাত হানে। সেখানে ভূমিকম্পের পর ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল