১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ইউক্রেনের অস্ত্র ভান্ডারে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণ

আট কিলোমিটার দূর থেকে তোলা ছবিতে অস্ত্র ভাণ্ডারে অগ্নিকাণ্ড - ছবি : এএফপি

ইউক্রেনের উত্তরাঞ্চলে একটি অস্ত্র ভাণ্ডারে মঙ্গলবার ভয়াবহ অগ্নিকাণ্ড ও দফায় দফায় বিস্ফোরণ ঘটে। ওই অস্ত্র ভান রে হাজার হাজার টন গোলাবারুদ মজুদ ছিল। এ ঘটনার পর ঘটনাস্থল ও আশপাশ থেকে উদ্ধারকর্মীরা প্রায় ১২ হাজার বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে।

দেশটির জরুরী বিভাগের কর্মকর্তাগণ বলেন, কিয়েভ থেকে প্রায় ১৭০ কিলোমিটার (১শত মাইল) দূরের ইচনাইয়া শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে। এখন পর্যন্ত হতাহতের কোন খবর জানা যায় নি। জরুরি সেবা বিভাগ জানায়, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অস্ত্র ও গোলাবারুদের ভাণ্ডারটিতে রাত সাড়ে তিনটার দিকে আগুন লাগে। সেখানে প্রায় ৮৮ হাজার টন অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ মজুদ ছিলো।

কর্তৃপক্ষ ঝুঁকির কারণে আশেপাশের ৩৮টি গ্রামের প্রায় ১২ হাজার বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। এলাকার গ্যাস ও বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
ইন্টারফ্যাক্স ইউক্রেন নিউজ এজেন্সি জানিয়েছে, কর্মকর্তাদের গাফলতির কারনে এই দুর্ঘটনা ঘটেছে কিনা তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রেসিডেন্ট পেড্রো পোরশেঙ্কো প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তাদের সাথে পরিস্থিতি নিয়ে বৈঠক করেছেন। বাসিন্দাদের সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী ভলোদাইমার গ্রসম্যান ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং জরুরী বিভাগের কর্মকর্তাদের সাথে বৈঠক করেছেন।


আরো সংবাদ



premium cement
রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার

সকল