২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

এবার রাশিয়ার ওপর হামলার আশঙ্কা!

এবার রাশিয়ার ওপর হামলার আশঙ্কা! - সংগৃহীত

রাশিয়া নিষিদ্ধ ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরি করা বন্ধ না করলে দেশটির বিরুদ্ধে আগাম হামলা চালানোর হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। ন্যাটোয় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেই বেইলি হাটচিসন মঙ্গলবার ব্রাসেলসে এক সংবাদ সম্মেলনে এ হুমকি দিয়েছেন।

যুক্তরাষ্ট্র অভিযোগ করছে যে, স্নায়ুযুদ্ধ পরবর্তী মধ্যম পাল্লার পরমাণু ফোর্স ট্রিটি বা আইএনএফ চুক্তি লঙ্ঘন করে রাশিয়া ভূমি থেকে নিক্ষেপযোগ্য ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরি করছে। এ ধরনের ক্ষেপণাস্ত্র তৈরির ফলে রাশিয়া খুব অল্প সময়ের ভেতরে ইউরোপের ওপর পরমাণু হামলা চালাতে পারবে। তবে মার্কিন অভিযোগ অস্বীকার করে আসছে রাশিয়া।

বেইলি হাটচিসন বলেন, ‘একটা পর্যায়ে আমরা রাশিয়ার ওপর হামলা চালাতে পারি যাতে মস্কো আমাদের কোনো মিত্র দেশের ওপর হামলা চালাতে না পারে। এ ধরনের হামলার ফলে চুক্তি লঙ্ঘন করে রাশিয়া নিষিদ্ধ ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরি করতে পারবে না।’

এদিকে, রুশ পররাষ্ট্র মন্ত্রণfলয়ের মুখপাত্র মারিয়া জাকারোভা এ ধরনের বিপজ্জনক আগ্রাসী বাগাড়ম্বর করার বিষয়ে হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেছেন, যেসব ব্যক্তি এ ধরনের মন্তব্য করছেন তারা মনে হয় নিজেদের দায়-দায়িত্বের মাত্রা অনুধাবন করতে পারেন না। এ মহিলাকে কে এমন কথা বলার কর্তৃত্ব দিল? মার্কিন জনগণ? আমেরিকার সাধারণ জনগণ জানে যে, তাদের পকেটের পয়সা এরকম একজন আগ্রাসী ও ধ্বংসাত্মক কথিত কূটনীতিকের পেছনে খরচ করা হচ্ছে?


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল