১৮ নভেম্বর ২০১৮

জর্জিয়ার আবখাজিয়া প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী সড়ক দুর্ঘটনায় নিহত

-

জর্জিয়ার বিচ্ছিন্ন আবখাজিয়া প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী শনিবার এক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। স্থানীয় সরকার একথা জানিয়েছে। খবর এএফপি’র।

আবখাজিয়ার কেবিনেটের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়, রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় পশুও ও সুখুমি অঞ্চলের মধ্যকার এক সড়কে দুর্ঘটনায় গেন্নাদি জাগুলিয়া (৭০) প্রাণ হারান।

স্থানীয় সরকারের এক মুখপাত্রের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা তাসের রিপোর্টে বলা হয়েছে, তার গাড়ির চালক ও সিকিউরিটি গার্ড কেউ আহত হয়নি।

উল্লেখ্য, এক দশক আগে রাশিয়া ও জর্জিয়ার যুদ্ধ শেষে আবখাজিয়ার স্বাধীনতাকে যে কয়টি দেশ স্বীকৃতি দিয়েছে রাশিয়া তার অন্যতম। আবখাজিয়া ও সাউথ ওশেটিয়া জর্জিয়ার ২০ শতাংশ এলাকা নিয়ে দুটি বিচ্ছিন্ন প্রজাতন্ত্র।


আরো সংবাদ

আজ প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী শুরু রাজশাহীর ছয়টি আসনে বিএনপির প্রার্থী কারা? বিএনপির মনোনয়ন : কোন বিভাগের প্রার্থীদের সাক্ষাতকার কখন আওয়ামী লীগ-বিএনপিতে কোন্দল জামায়াত নীরবে চালাচ্ছে তৎপরতা সাদ কান্ধলভির কোনো সিদ্ধান্ত মানা হবে না : শীর্ষ ওলামা নেতৃবৃন্দ নির্বাচনী প্রার্থীদের নদী রার অঙ্গীকার মঙ্গলকর : তথ্যমন্ত্রী ধর্মহীন রাজনৈতিক দলের সাথে জোট করে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয় : সৈয়দ রেজাউল করীম লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে জাতীয় পার্টি : মহাসচিব রাষ্ট্রপতি হওয়ার স্বপ্নে বিভোর ড. কামাল : হানিফ নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি বিচারিক ক্ষমতা ছাড়া সেনাবাহিনী মোতায়েনের সফলতা নিয়ে সংশয়

সকল