২২ মে ২০১৯

মহানবীকে (সা.) নিয়ে কার্টুন প্রতিযোগীতা বাতিল অবশেষে

নেদারল্যান্ডের ইসলামবিদ্বেষী নেতা গ্রিট ‍উইল্ডার্স - ছবি : আনাদোলু

অবশেষে রাসূল (সা.)-কে নিয়ে কার্টুন প্রতিযোগীতা বাতিল করার ঘোষণা দিয়েছে নেদারল্যান্ডের কট্টর ইসলামবিদ্বেষী রাজনীতিক গ্রিট উইল্ডার্স। স্থানীয় সময় বৃহস্পতিবার তিনি এই প্রতিযোগীতা বাতিলের ঘোষণা দেন। দেশটির পার্লামেন্ট ভবনে ওই প্রতিযোগীতা ও প্রদর্শনী করার ঘোষণা তিনি দিয়েছিলেন মাস দুয়েক আগে।

ঘোষণার পর থেকেই বিষয়টি নিয়ে মুসলিম বিশ্বে প্রতিবাদের ঝড় ওঠে। গত সপ্তাহে পার্লামেন্টে প্রধানমন্ত্রী হিসেবে দেয়া প্রথম বক্তৃতায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, বিষয়টি তিনি জাতিসঙ্ঘের অধিবেশনে উত্থাপন করবেন। পাকিস্তানসহ অন্য অনেক মুসলিম দেশের সাধারণ নাগরিকরা বিক্ষোভ করেছে এই প্রতিযোগীতা বন্ধের দাবিতে।

নেদারল্যান্ডের ডানপন্থী দল পার্টি ফর ফিড্রমের এই নেতা এক বিবৃতিতে বলেন, ‘নিরাপত্তাজনিত কারণে’ প্রতিযোগীতা বাতিল করা হয়েছে। তবে উইল্ডার্স তার ইসলামবিদ্বেষী মানসিকতা অব্যাহত থাকবে বলে জানান।


আরো সংবাদ

কাশ্মীরে নিরাপত্তা হেফাজতে নির্যাতনের লোমহর্ষক বিবরণ সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার ৬ মাস পর কারামুক্ত বিএনপি নেতা শেখ রবিউল আলম নারী ও শিশু নির্যাতন রোধে তিন মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ২ জুলাই ৩ টাকার বালিশ তুলতে খরচ ৫ টাকা? রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ শাহজালাল বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ একজন গ্রেফতার পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের

সকল




agario agario - agario