২১ আগস্ট ২০১৯

ইইউ থেকে তহবিল প্রত্যাহারের হুমকি ইতালির

-

ইতালির জনপ্রিয় সরকার সতর্ক করে বলেছে, দেশটির উপকূলরক্ষীদের একটি জাহাজে শুক্রবার আটকে পড়া দেড়শো শরণার্থীর কিছু অংশ নিতে রাজি না হলে তারা ইউরোপীয় ইউনিয়ন থেকে তহবিল প্রত্যাহার করে নেবে। আর এর মধ্যদিয়ে ব্লকটির সাথে ইতালির নতুন করে অভিবাসন বিতর্ক শুরু হলো। খবর এএফপি’র।
ইতালি বলছে, ইউরোপীয় ইউনিয়নকে আটকে পড়া শরণার্থী থেকে কিছু জনকে নেয়ার প্রতিশ্রুতি দিতে হবে। তা না দেয়া পর্যন্ত তারা জাহাজ থেকে শরণার্থীদের নামার অনুমতি দেবে না। এর ফলে শরণার্থীরা সোমবার রাত থেকে কাতানিয়ার সিসিলিয়ান বন্দরের দিসিওটি জাহাজে আটকা পড়ে আছে।
এদিকে শুক্রবার ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের ১২ টি দেশের অংশগ্রহণে উচ্চ পর্যায়ের এক বৈঠকে সমুদ্রে উদ্ধার হওয়া অভিবাসীদের জাহাজ থেকে নামানো নিয়ে গুরুত্বপূর্ণ আালোচনা হয়। কিন্তু তারা দিসিওটি অভিবাসীদের জন্য তাৎক্ষণিক সমাধান খুঁজে বের করতে ব্যর্থ হন।
উপ-প্রধানমন্ত্রী লুইজি দি মাইয়ো তার ফেসবুকে লিখেছেন, ‘ইউরোপীয় ইউনিয়ন ইতালির বিষয়ে আবারো তাদের সমর্থন তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।’ তিনি আরো লিখেছেন, ‘তার দেশের কোন পছন্দ না থাকলেও তারা একতরফাভাবে ক্ষতিপূরণমূলক পদক্ষেপ নেবে। এক্ষেত্রে ইউরোপীয় ইউনিয়নকে দেয়া তহবিল হ্রাস করতে আমরা প্রস্তুত।’


আরো সংবাদ

ট্রেনে আসমাকে হত্যার আগে ধর্ষণ করা হয় যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম শিশু ধর্ষকের রহস্যজনক মৃত্যু, কী হবে বাচ্চাটির? ১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক সপ্তম কাউন্সিল : বিএনপির লক্ষ্য নেতাকর্মীদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার চেষ্টা বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী আজ ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী বুধবার সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত শেখ হাসিনাকে আমন্ত্রণ মোদির

সকল




bedava internet