১৩ নভেম্বর ২০১৮

ইতালিতে ফ্লাইওভার ধস, মৃতের সংখ্যা বেড়ে ৩০

ইতালিতে ফ্লাইওভার ধস, মৃতের সংখ্যা বেড়ে ৩০ - ছবি : সংগৃহীত

ইতালির উত্তরাঞ্চলীয় জেনোয়া নগরীর কাছে লিগুয়া এলাকায় স্থানীয় সময় মঙ্গলবার রাত সাড়ে এগারটায় একটি ফ্লাইওভার ধসে পড়ে ঘটনাস্থলেই অন্তত ৩০ জনের মৃত্যু এবং আরো অনেকে গুরুতর আহত হয়েছে।
এ সময় ওই এলাকায় প্রবল মৌসুমি ঝড়, বৃষ্টি ও বজ্রপাত চলছিল। স্থানীয়ভাবে মোরানদি ব্রিজ নামে পরিচিত এই ফ্লাইওভারটির ২ শ’ মিটারের বেশি অংশ ভেঙ্গে নিচে রেললাইনের ওপর পড়ে। ঘটনার পরপরই উদ্ধার অভিযান শুরু হয়।
ইতালি সরকার এটিকে ‘মর্মান্তিক ট্রাজেডি’ হিসেবে বর্ণনা করেছে।
উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ, খামারভূমি ও রেলট্রাক থেকে হতাহতদের উদ্ধার করে। হেলিকপ্টারের মাধ্যমে বিধ্বস্ত ব্রিজের খন্ড সরিয়ে তল্লাশী চালানো হচ্ছে।
ট্রাক, কার এবং হাজার হাজার টন কনক্রিটের স্তূপ একাকার হয়ে আছে, পাশ্ববর্তী ভবনগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার সময় ব্রিজটিতে ৮ থেকে ৯টি গাড়ি ছিল। উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের নিচে আরো জীবিত মানুষ রয়েছে বলে ধারণা করছেন।
ফায়ার সার্ভিসের এক মুখপাত্র এএফপি’কে বলেন, ব্রিজটির বেশীরভাগ অংশ প্রায় ১৫০ মিটার নিচে রেলট্রাকের ওপর পড়েছে। ব্রিজটি ২০১৬ সালে সংস্কার করা হয়।
সরকারের শরিকদল ন্যাশনালিস্ট লীগ পার্টির নেতা সালভিনি বলেন, এই বিপর্যয়ের জন্য সংশ্লিষ্টদের জবাবদিহি করতে হবে। ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্টে বলেন, এটি একটি মর্মান্তিক ট্রাজেডি, আমাদের মতো একটি আধুনিক দেশে এটি অকল্পনীয় ঘটনা।


আরো সংবাদ

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল আস্থা রাখুন, হিন্দু সম্প্রদায়কে ফখরুল ডিজিটাল নিরাপত্তা আইন আগের চেয়ে বেশি দমনমূলক : অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল আ’লীগের মনোনয়ন বোর্ডের সদস্য হলেন ফারুক খান ও আব্দুর রাজ্জাক সহকর্মীর আঘাতে প্লাস্টিক ফ্যাক্টরির কর্মচারী নিহত শিক্ষাক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে : শিক্ষামন্ত্রী সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত শিশুশ্রম নির্মূলের ল্যমাত্রা অর্জনে দেশ যথেষ্ট পিছিয়ে নির্বাচনী তফসিল পুনর্নির্ধারণ জাপা ইতিবাচকভাবেই দেখছে : জি এম কাদের ৩২ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে খেলাফত আন্দোলন অভিভাবক ঐক্য ফোরাম চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

সকল