১৯ জুলাই ২০১৯

ইতালিতে ফ্লাইওভার ধস, মৃতের সংখ্যা বেড়ে ৩০

ইতালিতে ফ্লাইওভার ধস, মৃতের সংখ্যা বেড়ে ৩০ - ছবি : সংগৃহীত

ইতালির উত্তরাঞ্চলীয় জেনোয়া নগরীর কাছে লিগুয়া এলাকায় স্থানীয় সময় মঙ্গলবার রাত সাড়ে এগারটায় একটি ফ্লাইওভার ধসে পড়ে ঘটনাস্থলেই অন্তত ৩০ জনের মৃত্যু এবং আরো অনেকে গুরুতর আহত হয়েছে।
এ সময় ওই এলাকায় প্রবল মৌসুমি ঝড়, বৃষ্টি ও বজ্রপাত চলছিল। স্থানীয়ভাবে মোরানদি ব্রিজ নামে পরিচিত এই ফ্লাইওভারটির ২ শ’ মিটারের বেশি অংশ ভেঙ্গে নিচে রেললাইনের ওপর পড়ে। ঘটনার পরপরই উদ্ধার অভিযান শুরু হয়।
ইতালি সরকার এটিকে ‘মর্মান্তিক ট্রাজেডি’ হিসেবে বর্ণনা করেছে।
উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ, খামারভূমি ও রেলট্রাক থেকে হতাহতদের উদ্ধার করে। হেলিকপ্টারের মাধ্যমে বিধ্বস্ত ব্রিজের খন্ড সরিয়ে তল্লাশী চালানো হচ্ছে।
ট্রাক, কার এবং হাজার হাজার টন কনক্রিটের স্তূপ একাকার হয়ে আছে, পাশ্ববর্তী ভবনগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার সময় ব্রিজটিতে ৮ থেকে ৯টি গাড়ি ছিল। উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের নিচে আরো জীবিত মানুষ রয়েছে বলে ধারণা করছেন।
ফায়ার সার্ভিসের এক মুখপাত্র এএফপি’কে বলেন, ব্রিজটির বেশীরভাগ অংশ প্রায় ১৫০ মিটার নিচে রেলট্রাকের ওপর পড়েছে। ব্রিজটি ২০১৬ সালে সংস্কার করা হয়।
সরকারের শরিকদল ন্যাশনালিস্ট লীগ পার্টির নেতা সালভিনি বলেন, এই বিপর্যয়ের জন্য সংশ্লিষ্টদের জবাবদিহি করতে হবে। ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্টে বলেন, এটি একটি মর্মান্তিক ট্রাজেডি, আমাদের মতো একটি আধুনিক দেশে এটি অকল্পনীয় ঘটনা।


আরো সংবাদ

খালেদা জিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৬ আগস্ট অসুস্থ রফিকুল ইসলাম মিয়াকে সিঙ্গাপুর নেয়া হয়েছে ইউএসএইড কর্মকর্তা জুলহাস-তনয় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ২৯ আগস্ট রোহিঙ্গা সঙ্কট নিরসনে সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছে জাতিসঙ্ঘ : গুতেরেস তুরস্কে বাস উল্টে বাংলাদেশীসহ ১৭ জনের প্রাণহানি বন্ড সংক্রান্ত ভুল বোঝাবুঝি দূর করতে যৌথ কমিটির দাবি বিজিএমইএর ইসলামপন্থীরা আটকে আছে নিজেদের সমস্যায় দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী বাংলাদেশ ফেবারিট টাইগারদের শ্রীলঙ্কা সফর নিয়ে সৈকত মুশফিকের টার্গেট ২০২৩ বিশ^কাপ আফগানিস্তান যেতে আপত্তি

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi