২২ সেপ্টেম্বর ২০১৯

ইতালিতে ফ্লাইওভার ধস, মৃতের সংখ্যা বেড়ে ৩০

ইতালিতে ফ্লাইওভার ধস, মৃতের সংখ্যা বেড়ে ৩০ - ছবি : সংগৃহীত

ইতালির উত্তরাঞ্চলীয় জেনোয়া নগরীর কাছে লিগুয়া এলাকায় স্থানীয় সময় মঙ্গলবার রাত সাড়ে এগারটায় একটি ফ্লাইওভার ধসে পড়ে ঘটনাস্থলেই অন্তত ৩০ জনের মৃত্যু এবং আরো অনেকে গুরুতর আহত হয়েছে।
এ সময় ওই এলাকায় প্রবল মৌসুমি ঝড়, বৃষ্টি ও বজ্রপাত চলছিল। স্থানীয়ভাবে মোরানদি ব্রিজ নামে পরিচিত এই ফ্লাইওভারটির ২ শ’ মিটারের বেশি অংশ ভেঙ্গে নিচে রেললাইনের ওপর পড়ে। ঘটনার পরপরই উদ্ধার অভিযান শুরু হয়।
ইতালি সরকার এটিকে ‘মর্মান্তিক ট্রাজেডি’ হিসেবে বর্ণনা করেছে।
উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ, খামারভূমি ও রেলট্রাক থেকে হতাহতদের উদ্ধার করে। হেলিকপ্টারের মাধ্যমে বিধ্বস্ত ব্রিজের খন্ড সরিয়ে তল্লাশী চালানো হচ্ছে।
ট্রাক, কার এবং হাজার হাজার টন কনক্রিটের স্তূপ একাকার হয়ে আছে, পাশ্ববর্তী ভবনগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার সময় ব্রিজটিতে ৮ থেকে ৯টি গাড়ি ছিল। উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের নিচে আরো জীবিত মানুষ রয়েছে বলে ধারণা করছেন।
ফায়ার সার্ভিসের এক মুখপাত্র এএফপি’কে বলেন, ব্রিজটির বেশীরভাগ অংশ প্রায় ১৫০ মিটার নিচে রেলট্রাকের ওপর পড়েছে। ব্রিজটি ২০১৬ সালে সংস্কার করা হয়।
সরকারের শরিকদল ন্যাশনালিস্ট লীগ পার্টির নেতা সালভিনি বলেন, এই বিপর্যয়ের জন্য সংশ্লিষ্টদের জবাবদিহি করতে হবে। ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্টে বলেন, এটি একটি মর্মান্তিক ট্রাজেডি, আমাদের মতো একটি আধুনিক দেশে এটি অকল্পনীয় ঘটনা।


আরো সংবাদ

জি কে শামীমের সাথে দু’টি ছবি নিয়ে না’গঞ্জে তোলপাড় কিশোর অপরাধ প্রতিরোধে পরিবার ও সমাজকে এগিয়ে আসতে হবে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে : ড. আব্দুর রাজ্জাক এরশাদের স্মরণসভায় জি এম কাদের জাতি দুর্নীতিমুক্ত সমাজ দেখতে চায় সমুদ্র নিরাপত্তা ও ব্লু-ইকোনমি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত জাতিসঙ্ঘের অধিবেশনে যোগ দিতে টেলিলিংক গ্রুপ চেয়ারম্যানের ঢাকা ত্যাগ শিশুদের যৌন হয়রানি রোধে ডুফার কর্মশালা আশুলিয়ায় গার্মেন্টে চাকরি নিতে এসে তরুণী ধর্ষিত হাতিরঝিল লেক থেকে লাশ উদ্ধার ভিক্টর ক্লাসিক বাসের চালক-সহকারী গ্রেফতার বাংলাদেশের শুভ সূচনা শ্রীলঙ্কাকে উড়িয়ে

সকল