২৫ আগস্ট ২০১৯

গ্রিসে দাবানলে নিহত ৭৪, আহত ১৮৭

-

গ্রিসে মঙ্গলবার দাবানলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ জনে। আহত হয়েছে ১৮৭ জন। হতাহতের সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকারীরা আটকে পড়া লোকদের খোঁজে বাড়িঘরে অথবা দগ্ধ গাড়িতে তল্লাশি চালাচ্ছে।

সোমবার বিকালে এই দাবানলের সূত্রপাত ঘটে, আগুন বনভূমি, বাড়িঘর ও বসতি এলাকা গ্রাস করে, লোকজন সমুদ্রে ঝাপিয়ে পড়ে। এথেন্সের নিকটবর্তী সমুদ্র উপকূলের মটি শহরটির রাস্তা, গাড়ির পার্কিং এলাকা পাইন ফরেস্টের দাবানলের ধোঁয়া ও ছাইয়ে ঢেকে যায়। শহরটি এথেন্স থেকে ৪০ কিলোমিটার উত্তরপূর্বে অবস্থিত।

গ্রিসের প্রধানমন্ত্রী অ্যালেক্সিস সিপ্রাস তার বসনিয়া সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে তিন দিনের জাতীয় শোক ঘোষণা করেছে।

গ্রিসের মিডিয়া এই বিপর্যয়কে ‘জাতীয় ট্রাজেডি’ হিসেবে বর্ণনা করেছে।

এখনো নিখোঁজদের সংখ্যা বলতে পারছে না সরকার।

তবে ২০০৭ সালে গ্রিসের দক্ষিণাঞ্চলীয় দ্বীপ ইভিয়ায় অগ্নিকাণ্ডে নিহতদের সংখ্যা থেকে ছাড়িয়ে যেতে পারে, ওই ঘটনায় ৭৭ জন মারা যান।

আহত ১৮৭ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে অনেক শিশু রয়েছে। এদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর।
নিহতদের মধ্যে একজন বেলজিয়ান এবং পোল্যান্ডের এক নারী ও তার ছেলে রয়েছে।

পোপ ফ্রান্সিসসহ বিশ্বনেতারা এথেন্সের বিপর্যয়ে শোক ও সংহতি জানিয়েছেন।

এথেন্স বলেছে, ক্ষয়ক্ষতি নিরুপণে বুধবার ৩০৮ জন ইঞ্জিনিয়ারকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।


আরো সংবাদ

ইদলিবে মুখোমুখি অবস্থানে তুর্কি ও আসাদ সেনারা আবারো প্রশ্নবিদ্ধ পাবলিক পরীক্ষার খাতা মূল্যায়ন জামালপুরের ডিসির কেলেঙ্কারি তদন্তে মন্ত্রিপরিষদ বিভাগ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার ব্যর্থ : মির্জা ফখরুল টঙ্গীতে দুই মাদক কারবারি আটক নারী নির্যাতন আইনের অপব্যবহারে হয়রানির শিকার হচ্ছে পুরুষরা আগরতলা বিমানবন্দরের জন্য জমি দিলে সাবভৌমত্ব বিপন্ন হবে : ইসলামী ঐক্যজোট পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ ও বিস্মিত সুশীল ফোরাম পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ ও বিস্মিত সুশীল ফোরাম ডেমরায় ডেঙ্গু প্রতিরোধে শিল্প কলকারখানায় সচেতনতামূলক অভিযান ভারতীয় দূতাবাস ঘেরাও করবে খেলাফত আন্দোলন

সকল

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৮)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৯)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫৪)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৫৯)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet