২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভূমধ্যসাগর থেকে এক দিনে প্রায় ৫শ’ অভিবাসী উদ্ধার

ফাইল ছবি -

স্পেনের উদ্ধারকারী দল মঙ্গলবার একদিনে ভূমধ্যসাগর থেকে প্রায় ৫শ অভিবাসীকে উদ্ধার করেছে। তারা স্পেনের উপকূলে পৌঁছানোর চেষ্টা করছিল।

স্পেনের মেরিটাইম সেফটি এজেন্সি টুইটারে বলেছে, স্পেন ও মরক্কোকে পৃথককারী জিব্রাল্টার প্রণালী ও অ্যালবোরান সমুদ্রে ৩০টি নৌকা থেকে মোট ৪৮৪ জনকে উদ্ধার করা হয়েছে। খবর এএফপি’র।

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) বলছে, চলতি বছরের শুরু থেকে ১৮ জুলাই পর্যন্ত ১৮,৬৫৩ জন অভিবাসী স্পেনের উপকূলে পৌঁছায়। এরা মূলত সাব সাহারান আফ্রিকার গায়ানা, মরক্কো, মালি ও মৌরিতানিয়ার নাগরিক।

আইওএম’র হিসাবে ভূমধ্যসাগরে নিহত ১,৪৮৯ জনের মধ্যে চলতি বছরে অন্তত ২৯৪ জন স্পেনের উপকূলে পৌঁছানোর চেষ্টা করে মারা গেছে।


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল