২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঢাকা ক্লাবের দেশী উইন্টার ফেস্টে ফ্লোরিডার দর্শকদের বিমোহিত করলেন তাহসান  

-

গত ১৮ জানুয়ারি ফ্লোরিডার ল্যান্টানায় অবস্থিত আমেরিকান জার্মান ক্লাব মেতেছিল প্রবাসী বাংলাদেশীদের এক মিলনমেলায়। সকাল থেকেই ফ্লোরিডা এবং এর আশপাশের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আমেরিকান বাংলাদেশী দর্শকশ্রোতারা ঢাকা ক্লাব আয়োজিত ‘দেশী উইন্টার ফেস্ট ২০২০’ এ অংশ নেয়ার জন্য দলে দলে ভিড় করতে থাকেন। দিনের শুরুতেই ব্যস্ততা দেখা যেতে থাকে ওয়াশিংটন ডিসি থেকে আগত মেলায় অবস্থিত ভ্রাম্যমাণ বাংলাদেশ অ্যাম্বাসির সামনে। এখানে প্রবাসী বাংলাদেশীরা নানা রকম কনস্যুলার সেবা গ্রহণ করেন। বেলা গড়ানোর সাথে সাথে দর্শকদের উপস্থিতিও বাড়তে থাকে। নাচ, গান, কৌতুক পরিবেশনের মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখেন স্থানীয় কণ্ঠ এবং নৃত্যশিল্পীরা। এ ছাড়া অনুষ্ঠানে কৌতুক পরিবেশন করে দর্শকদের মাতিয়ে রাখতে নিউইয়র্ক থেকে এসেছিলেন আমেরিকান বাংলাদেশী কৌতুক অভিনেতা আবরার।
বাংলা ও হিন্দি নানা ধরনের গানের পাশাপাশি নিজের মৌলিক গান গেয়ে দর্শকদের মাতিয়ে রাখেন সঙ্গীতশিল্পী শোভন আনোয়ার। তার সাথে ডুয়েট গানে কণ্ঠ মেলান সুমিত্রা দেব। রাত ৮টার কিছুক্ষণ পর মঞ্চে ওঠেন বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় সঙ্গীতশিল্পী এবং অভিনেতা তাহসান খান। তিনি একে একে তার জনপ্রিয় সব গান পরিবেশন করতে থাকেন। আলো, ছুঁয়ে দিলে মন, প্রেমাতাল প্রভৃতি জনপ্রিয় গানগুলো গাওয়ার সময় তাহসানের সাথে কণ্ঠ মিলাতে দেখা যায় প্রবাসী দর্শকদের। অনুষ্ঠানে গান গাওয়া শেষে তাহসানের সাথে কথা হয় এই প্রতিবেদকের। তিনি বলেন, ‘বাংলাদেশের দর্শকরা গান গাওয়ার সময় বেশ অংশগ্রহণমূলক থাকে, প্রবাসী দর্শকরা একটু রিজার্ভ থাকেন। কিন্তু এখানে আজ গান গাওয়ার সময় দর্শকদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি আমাকে বেশ আনন্দ দিয়েছে। তাছাড়া আমি প্রায় শতাধিক দর্শকের সাথে সেলফি তুলেছি। সব মিলিয়ে ঢাকা ক্লাবের এই আয়োজন আমাকে বেশ আনন্দ দিয়েছে।
অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন দিপু খান। তিনি বলেন, ‘প্রতি বছর আমাদের এই উইন্টার ফেস্টের আয়োজনের প্রাণ থাকেন আমাদের হাজার হাজার দর্শক। তারা নেচে, গেয়ে এবং চমৎকারভাবে অংশগ্রহণ করে প্রমাণ করলেন, আমাদের দর্শকরা কতটা সংস্কৃতিমনা। তাছাড়া উপস্থিত দর্শকদের জন্য আমরা ব্যবস্থা করেছিলাম দেশীয় নানা ধরনের মুখরোচক খাবার এবং আকর্ষণীয় দেশীয় পোশাকের স্টলের। সব মিলিয়ে একটি সফল আয়োজনের অংশীদার হতে পেরে ঢাকা ক্লাব অব ফ্লোরিডার পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই সংশ্লিষ্ট সবাইকে।’

 

 


আরো সংবাদ



premium cement