২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘নিপীড়নবিরোধী’ বিতর্ক প্রতিযোগিতা

-

সারা দেশে নারীর প্রতি সহিংসতাসহ নানা ধরনের নিপীড়ন আমাদের শঙ্কিত করে তুলছে। দেশে একদিকে যেমন উন্নয়নের অগ্রযাত্রার কথা বলা হচ্ছে অন্য দিকে প্রতিহিংসা, সহিংসতা, নির্যাতন, নারী-নিপীড়নের ঘটনা নিয়ন্ত্রণ করতে আমরা হিমশিম খাচ্ছি। যা তীব্র সামাজিক সঙ্কট সৃষ্টি করছে। এমনই এক প্রেক্ষাপটে ডিবেট ফর ডেমোক্র্যাসি ও এটিএন বাংলার যৌথ আয়োজনে শুরু হতে যাচ্ছে ভিন্নমাত্রার নিপীড়নবিরোধী বিতর্ক জাতীয় প্রতিযোগিতা। ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের পরিকল্পনা ও পরিচালনায় বিশ^বিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রতিযোগিতা অনুষ্ঠানটি সাপ্তাহিক ভিত্তিতে প্রতি শুক্রবার সকালে এটিএন বাংলায় প্রচারিত হবে। প্রবাসীদের জন্য এই রিয়েলিটি শো শনিবার মধ্যরাতে পুনঃপ্রচার হবে। প্রতিযোগিতা অনুষ্ঠানটির আয়োজনে সার্বিক সহযোগিতা করে পৃষ্টপোষকতা করছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।
প্রতিযোগিতার আয়োজন প্রসঙ্গে অনুষ্ঠানের পরিচালক হাসান আহমেদ চৌধুরী কিরণ জানান, সম্প্রতি ফেনীর মাদরাসাছাত্রী কিশোরী নুসরাতকে আগুনে পুড়িয়ে নির্মমভাবে হত্যার ঘটনা নারীর প্রতি সহিংসতা এক বিভীষিকা তৈরি করেছে। পরিবার, কর্মস্থল, শিক্ষাপ্রতিষ্ঠান, গণপরিবহনসহ সব জায়গায় নারীরা প্রতিহিংসার শিকার হচ্ছে। এ ধরনের নির্যাতন বন্ধে আইনের সঠিক প্রয়োগের পাশাপাশি জনসচেতনতা তৈরির লক্ষ্যেই এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন। তিনি আরো জানান, উক্ত প্রতিযোগিতায় অতিথি ও বিচারক হিসেবে নীতিনির্ধারক, নারীনেত্রী, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল