২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আয়নাবাজির মতো আরেকটি ছবি চান নাবিলা

-

মডেলিং আর উপস্থাপনা করে ছোট পর্দায় জনপ্রিয়তা পেয়েছিলেন মাসুমা রহমান নাবিলা। তবে তিনি ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট মনে করেন ‘আয়নাবাজি’ ছবিকে। নাবিলার মতে, ওই ছবিটি তাকে সত্যিকারের অভিনেত্রী হিসেবে পরিচিতি দিয়েছে। তাই আয়নাবাজির মতো আরেকটি ছবিতে কাজ করতে চান তিনি। নাবিলা বলেন, ‘আয়নাবাজি’ ছবির সাফল্যই ভালো কাজের অনুপ্রেরণা জুগিয়েছে। যে কাজ করব তা দর্শকের মনে জায়গা না পেলে সব শ্রম বৃথা। তাই অপেক্ষায় আছি ‘আয়নাবাজি’র মতো ভিন্ন ধরনের আরেকটি ছবির। এর মধ্যে বেশ কিছু ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছি। সেখান থেকে যদি ভালো গল্প খুঁজে পাই, তাহলে এ বছরের শুরুতেই নতুন ছবিতে অভিনয়ের ঘোষণা শুনতে পাবেন। সব সময়ই ভালো কাজ দিয়ে দর্শকের মনে দাগ কাটতে চাই। অভিনয়ের পাশাপাশি উপস্থাপনা দিয়েও নিজের জাত চিনিয়েছেন এই মডেল-অভিনেত্রী। বর্তমানে নাগরিক টিভিতে প্রচারিত ‘বাজলো ঝুমুর তারার নূপুর’ নামে একটি নাচের অনুষ্ঠান উপস্থাপনা করছেন তিনি। পাশাপাশি চ্যানেল আইয়ের জন্য ‘তীর অ্যাডভান্স কিচেন’ নামের নতুন একটি অনুষ্ঠান উপস্থাপনা শুরু করেছেন নাবিলা। পুরনো রান্নাঘরের নতুনত্বের প্রয়াস নিয়েই সাজানো হয়েছে অনুষ্ঠানটি।
২০১৮ সালের আগে মিউজিক ভিডিওর মডেল হিসেবে দেখা যায়নি নাবিলাকে। গেল বছর একটি মিউজিক ভিডিওর মডেল হয়েছিলেন তিনি। এ প্রসঙ্গে নাবিলা বলেন, আগে কখনো গানের মডেল হিসেবে কাজ করার ইচ্ছা হয়নি। প্রিয় শিল্পীর জন্য গানের মডেল হয়েছিলাম। অনুপম রায়ের গায়কী এবং তার গাওয়া অসংখ্য গান আমার প্রিয়। তার গানের মডেল হওয়ার এটা একটা কারণ। আরেকটা হলো ‘বাংলাদেশের মেয়ে’ গানের ভিডিওতে একটি গল্প তুলে ধরা হয়েছে। সেখানে নিজের চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছি। এ বছর প্রিয় শিল্পী অনুপম রায়ের আরো একটি গানের মডেল হিসেবে আবারো শ্রোতা-দর্শকের সামনে আসছি। এখন সেই কাজেরই টেবিল ওয়ার্ক চলছে। আমি অনেক মাধ্যমে কাজ করলেও উপস্থাপক পরিচয়কে বড় করে দেখি। এটা আমার নেশা, ধ্যান-জ্ঞান বললেও ভুল হবে না। পাশাপাশি অভিনয় কিংবা বিজ্ঞাপনে কাজ করেছি ভালো লাগা থেকে। এর বেশি মাধ্যমে কাজ করলে নিজের পরিচয়টা হারিয়ে যাবে। যে জন্য আগামীতে আর কোনো গানের ভিডিওতে কাজ করার খুব একটা ইচ্ছা নেই। উপস্থাপনা নিয়েই সব সময় ব্যস্ত থাকতে চাই। প্রথম চলচ্চিত্র ‘আয়নাবাজি’র সফলতার পর নাবিলার আত্মবিশ্বাস কয়েক গুণ বেড়ে গেছে। এ আত্মবিশ্বাসই একদিন তাকে সফল অভিনেত্রী হিসেবে গড়ে তুলবে বলে তিনি মনে করেন। সময় পেরিয়েছে। নাবিলার কাজের ক্ষেত্রও বিস্তৃত হয়েছে। এখন অনেক টিভি চ্যানেলেই উপস্থাপনার কাজ করে যাচ্ছেন তিনি। আর এ কাজটি করতে গিয়ে নিজের মতো করে অনুষ্ঠান নির্মাণের স্বপ্নও দেখছেন নাবিলা। জানালেন, উপস্থাপনার এ দীর্ঘ ক্যারিয়ারে যে অভিজ্ঞতা অর্জন করেছি, সেটাকে পুঁজি করে ভিন্নধর্মী ও ভালো মানের অনুষ্ঠান উপহার দেয়ার চিন্তাভাবনা করছি। তবে সেটা যেন অবশ্যই আকর্ষণীয় ও শিক্ষণীয় হয়, সেদিকেও খেয়াল রাখতে চাই’।
শান্ত স্বভাবের মেয়ে নাবিলা সব সময়ই চেষ্টা করেন বেছে বেছে কাজ করার। দক্ষ উপস্থাপকের পাশাপাশি একজন সুঅভিনেত্রী হওয়ার। তাই কখনোই গৎবাঁধা কাজের ¯্রােতে ভেসে যেতে চান না তিনি। মিডিয়া ভুবনে নিজের একটি অবস্থান গড়তে ছুটে চলছেন প্রতিনিয়ত।’


আরো সংবাদ



premium cement