১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আরটিভিতে চলছে ডি ২০

-

জনপ্রিয় নাট্যকার ও অভিনেতা বৃন্দাবন দাস এর আগে যতগুলো ধারাবাহিক নাটক রচনা করেছেন তার সবই ছিল গ্রামকেন্দ্রিক জীবনের গল্পের ধারাবাহিক। এবারই প্রথম তিনি শহুরে জীবনের গল্প নিয়ে দীর্ঘ ধারাবাহিক নাটক রচনা করেছেন। নাটকের নাম ‘ডি ২০’। এটি একটি সরকারি কলোনির ফ্ল্যাট নম্বর। কলোনির ভেতরে সরকারি চাকরিজীবী মানুষের পাশাপাশি সরকার থেকে ফ্ল্যাট বরাদ্দ পাওয়া ফ্ল্যাটে থাকা অন্য পেশাজীবী মানুষের কাছে নিত্যদিনের গল্প নিয়ে গড়ে উঠেছে ‘ডি ২০’ ধারাবাহিকের গল্প, জানালেন ধারাবাহিকটির নির্মাতা সাগর জাহান। এবারই প্রথম সাগর জাহানের নির্দেশনায় কোনো ধারাবাহিক নাটকে অভিনয় করলেন চঞ্চল চৌধুরী। চঞ্চল চৌধুরী বলেন, ‘সাগর জাহানের নির্দেশনায় এর আগে খণ্ড নাটকে অভিনয় করেছি। কিন্তু এবারই প্রথম তার নির্দেশনায় ধারাবাহিক নাটকে আমার অভিনয় করা। ডি ২০ নাটকে একটি কলোনির একটি ফ্ল্যাটের মালিক মেস হিসেবে ভাড়া দেন পাবনার এবং বরিশালের চাকরিজীবী কয়েকজন মানুষকে।
এই দুই এলাকার মানুষের নানান কর্মকাণ্ড নিয়ে গল্প এগিয়ে যাবে। নিঃসন্দেহে সাগর একজন ভালো নির্মাতা। অনেক যতœ নিয়েই সাগর ধারাবাহিকটি নির্মাণ করেছেন। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে। আরেকটি কথা না বললেই নয়, বৃন্দাবন দা’র গল্প সবসময়ই দর্শককে আনন্দ দেয়, ভালোলাগার জন্ম দেয়। তার নাটকে কোনো না কোনো ম্যাসেজ থাকে। এই নাটকেও আছে। দর্শক তা দেখলেই বুঝতে পারবেন।’ এই ধারাবাহিকের অন্যতম প্রধান একটি চরিত্রে অভিনয় করেছেন শাহানাজ খুশি। এই মুহূর্তে শাহানাজ খুশি স্বামী বৃন্দাবন ও দুই সন্তান নিয়ে দেশের বাইরে আছেন। ফিরবেন আগামী ১৫ ডিসেম্বর। ভারত থেকে মুঠোফোনে শাহানাজ খুশি বলেন, ‘বৃন্দাবনের লেখা নাটক সবসময়ই দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পেয়ে আসছে। ডি ২০ নিয়েও আমি খুব আশাবাদী আরটিভিতে প্রতি শুক্র, শনি ও রোববার রাত ৯.২০ মিনিটে ‘ডি ২০’ ধারাবাহিক নাটকটির প্রচার চলছে।


এই নাটকে আরো যারা অভিনয় করেছেন তারা হচ্ছেন প্রাণ রায়, আরফান আহমেদ, ওয়ালিউল হক রুমী, জামিল, দোলনসহ আরো অনেকে।
ছবি ঃ মোহসীন আহমেদ কাওছার


আরো সংবাদ



premium cement
২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল