২৮ জানুয়ারি ২০২০

প্রথম নাটক লিখেই টিভিতে প্রচারের সুযোগ পেলেন তিন বিজয়ী

-

টেলিভিশন নাট্যকার সঙ্ঘের উদ্যোগে প্রথমবারের মতো চলতি বছরের মার্চ থেকে মে পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে তিন মাস মেয়াদি নাটক রচনাবিষয়ক প্রশিক্ষণ কোর্স ‘নাটক রচনাশৈলী’। প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হলো ৭ সেপ্টেম্বর শুক্রবার। এ সময় প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের মধ্যে সেরা তিনটি নাটকের জন্য তিনজনের নাম ঘোষণা করা হয়। তাদের লেখা নাটক তিনটি চ্যানেল আইয়ের প্রযোজনায় তিনজন নির্মাতা নির্মাণ করবেন ও সেগুলো একই চ্যানেলে প্রচারিত হবে। এ ছাড়া প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীরা রেডিও ভূমিতে নাটক লেখার সুযোগ পাবেন বলে এ সময় জানানো হয়। বিজয়ী তিন তরুণ নাট্যকার হলেনÑ মাসুদ রানা সবুজ, সাহনিমা তাসনিম ও ফকির মিনারুল ইসলাম। তাদের নাটকগুলো নির্মাণ করবেন সুমন আনোয়ার, গোলাম সোহরাব দোদুল ও মাবরুর রশীদ বান্নাহ।
এর আগে এদিন বিকেলে রাজধানীর নিকেতনে টেলিভিশন নাট্যকার সঙ্ঘের নিজস্ব কার্যালয়ে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রডিউসার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি নাট্যজন মামুনুর রশীদ। নাট্যকার ও অভিনেত্রী এলিনা শাম্মীর উপস্থাপনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনয়শিল্পী সঙ্ঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম ও রেডিও ভূমির স্টেশন ইনচার্জ শামস সুমন।


আরো সংবাদ

নৃশংসভাবে ২ মাসের কন্যা খুন করে মায়ের নিখুঁত অভিনয়, হতভম্ব পুলিশ (২০০৮৭)আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত (১৪৩৯০)পরকীয়ার জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর প্রেমিককে এলোপাথাড়ি কোপাল স্বামী (১১৯৩০)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৯৮২৪)২২ বছরের তরুণের প্রেমে হাবুডুবু ৬০ বছরের দাদির (৭৮২৩)সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ (৭৩০৯)বাগদাদের মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা (৭০৯৬)স্ত্রীর সহযোগিতায় কিশোরী শ্যালিকাকে লাগাতার ধর্ষণ (৭০৭০)শোনা গেল তিন হাজার বছর আগের মমির ‘কণ্ঠস্বর’ (৫৭২৩)নিজের সন্তানকে কেন এতো নৃশংসভাবে হত্যা করলেন মা? কী বলছেন বিশেষজ্ঞরা (৫৩৭১)